মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
চলতি মাসের শেষ সপ্তাহে ৩৯তম বিসিএসের ফল
কাগজ ডেস্ক :
Published : Sunday, 7 April, 2019 at 8:33 PM
চলতি মাসের শেষ সপ্তাহে ৩৯তম বিসিএসের ফলচলতি মাসের শেষ সপ্তাহে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। তিনি বলেন, বর্তমানে ফল প্রকাশের শেষ প্রস্তুতি চলছে।
ড. মোহাম্মদ সাদিক রোববার জাগো নিউজকে বলেন, এপ্রিলের মধ্যেই চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ বিসিএসের চূড়াস্ত ফলাফল প্রকাশ করা হবে। খাতা মূল্যায়নের কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের পরবর্তী কাজ করা হচ্ছে। চলতি মাসের শেষ সপ্তাহের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হবে।
তবে এই বিসিএসে পদের সংখ্যা বাড়বে না বলেও জানান তিনি।
পিএসসি সূত্র জানায়, স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। এ বছরের ৭ মার্চ মৌখিক পরীক্ষার কার্যক্রম শেষ হয়।
গত বছরের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এ বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় দুই পরীক্ষার্থীকে।
গত বছরের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেয়া হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft