মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
শিক্ষা বার্তা
ছাত্রলীগের অবরোধ: দ্বিতীয় দিনেও অচল চবি
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Monday, 8 April, 2019 at 3:58 PM
ছাত্রলীগের অবরোধ: দ্বিতীয় দিনেও অচল চবিচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধের দ্বিতীয় দিনেও থমথমে চবি ক্যাম্পাস। সোমবার সকালে শহর থেকে কোনো শাটল ট্রেন ক্যাম্পাসে যাতায়াত করেনি। চলাচল করেনি কোনো শিক্ষক বাসও।
সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট ও অন্যান্য এলাকায় দোকান-পাট খোলা ও যান চলাচল স্বাভাবিক থাকলেও বেলা পৌনে ১২টা থেকে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল গেইটে অবস্থান নিয়ে রাস্তা ব্লক করে দেয়। ফলে বন্ধ হয়ে যায় যানচলাচল, বন্ধ হয়ে যায় দোকানপাট।
এদিকে রোববারের মত সোমবারও শিক্ষার্থীশূন্য রয়েছে ক্যাম্পাস। অধিকাংশ বিভাগে শিক্ষার্থী নেই। কয়েকটি বিভাগে অল্প কয়েকজন শিক্ষার্থী উপস্থিত থাকলেও চলছে না শ্রেণী কার্যক্রম।
চট্টগ্রাম স্টেশন মাস্টার মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ে ঝামেলার কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, ছাত্রলীগের দ্বিতীয় দিনের অবরোধে সকাল থেকে কোনো শাটল ট্রেন শহর থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি।
এদিকে, উদ্ভুত যে কোনো পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে কঠোর অবস্থান রয়েছে আইনশৃঙ্খলাবাহিনী।
প্রসঙ্গত, গতকাল রবিবার থেকে চারদফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ। দাবিগুলো হলো- অস্ত্র মামলায় কারাগারে থাকা ৬ ছাত্রলীগকর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft