সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
জাতীয়
দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
কাগজ ডেস্ক :
Published : Monday, 8 April, 2019 at 7:53 PM
দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীরঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে লাইফ সাপোর্টে থাকা মাদরাসাছাত্রীকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার বিকালে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এ তথ্য জানিয়েছেন। তার চিকিৎসার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিবে বলেও জানান তিনি।
এদিকে চিকিৎসকরা জানান, তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তার বায়োক্যামিক্যাল প্যারামিটার্সগুলো যেমন; লিভার ফাংশন, হার্ট ফাংশনগুলো গতকালের তুলনায় আজকে খারাপের দিকে গেছে। সেই সাথে তার শ্বাস কষ্টও হচ্ছে।
প্রসঙ্গত, গত শনিবার (৬ এপ্রিল) সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথম পত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যায় ওই ছাত্রী। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে ৪/৫ জন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখান প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
এ ঘটনায় সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে সোনাগাজী মডেল থানায় মামলা করেন ওই ছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান। এতে অজ্ঞাত মুখোশধারী চারজন এবং তাদের সহযোগীদের আসামি করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত মোট সাতজনকে আটক করেছে পুলিশ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft