বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
সারাদেশ
ভালুকায় প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি কারখানা সীলগালা
ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি :
Published : Monday, 8 April, 2019 at 9:20 PM
ময়মনসিংহের ভালুকা উপজেলায় সিনটেক্স পলিমার লিমিটেড নামের কারখানাটি অগ্নিকান্ডের ঘটনায় সিলগালা করেছে প্রশাসন।
সোমবার (৮এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকতা মাসুদ কামাল, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার ও ভালুকা ফায়ার সার্ভিস স্টেশেনের সিনিয়রস্টন অফিসার মো: ইকবাল হাসান কারখানা পরিদর্শন শেষে সিলগালা করে দেন।
এর আগে রোববার রোববার ময়মনসিংহ জেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকান্ডের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয় ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে। অন্যান্য সদস্যরা হলেন, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ময়মনসিংহের ফায়ার সার্ভিসের উপপরিচালক ও ময়মনসিংহের কলকারখানা ও ভবনের উপপরিদর্শক।কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল।
কারখানার আশপাশের কয়েকজন স্থানীয় বাসিন্দা জানায়, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। কারখানার ভিতরে সিলিন্ডার গ্যাসের একটি গাড়ি পুড়ে ভূস্মীভূত হয়েছে। অগ্নিকান্ডের  শুরুর দিকে কারখানার ভিতরে বিকট শব্দ শুনা গেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানার ভিতরে গিয়ে দেখা যায় তাদের উৎপাদিত প্লাস্টিকের কয়েকশ নতুন চেয়ার প্যাকেটজাত করে রাখা আছে। ওই পাশের কোন কিছু ক্ষতিগ্রস্থ হয়নি। কাখানার ভিতরে অগ্নি নির্বাপনের কোনো ব্যবস্থা রাখা হয়নি। কারখানাটির আশপাশে কোনো জলাশয় অথবা পুকুর নেই। ফায়ার সার্ভিসের কর্মীদের ঘটনাস্থলে পৌঁছার পর কারখানা কর্তৃপক্ষের পানির ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft