সোমবার, ০৬ এপ্রিল, ২০২০
সারাদেশ
হবিগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন
হবিগঞ্জ সংবাদদাতা :
Published : Monday, 8 April, 2019 at 9:20 PM

হবিগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবনহবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা গ্রামের শংকরমহল পাড়ার তোতন মিয়া (৬৫) হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও নিদোর্ষ প্রমাণিত হওয়ায় ১৪ জনকে বেকসুর খালাস প্রদান করেছেন।
সোমবার (৮ এপ্রিল) দুপুর ১২টার এ আদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়েরা জজ এস এম নাসিম রেজা।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- জলসুখা গ্রামের শংকর মহল পাড়ার সফর আলীর পূত্র মোসাহিদ মিয়া, একই এলাকার সামছুল হকের পূত্র মোহন মিয়া, জলহাটি পাড়ার গোলাম মওলার পূত্র জিয়াউর, আটপাড়ার রহমান উল্ল্যার পূত্র ওয়াহাব উল্ল্যা, মধ্যপাড়ার আবুল হোসেনের পূত্র চাঁন মিয়া ও কিশোরগঞ্জ জেলার ইটনা এলাকার বিনন মিয়ার পূত্র দিলু মিয়া।
২০০৫ সালের ৩০ শে অক্টোবর উপজেলার খাগদাহির জলমহালের বাবুচির কাজ নেন নিহত তোতন মিয়া। কিন্তু পরদিন সকালে জলমহালের পাশে তোতন মিয়া ক্ষত-বিক্ষত লাশ দেখতে পান সেলু মিয়া। পরে তার স্বজনদের খবর দেন।
এ ঘটনায় নিহত তোতন মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম ১৫ নভেম্বর ১ম শ্রেণির জুডিশিয়াল আদালতে ২০ জনকে আসাামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে আজমিরীগঞ্জ থানার তৎকালীন ওসি শ্যামল কান্তি বড়ুয়াকে তদন্তের দায়িত্বভার দেন। তিনি ২০০৬ সালের ১৯ মার্চ ২০জনকে আসামি করেই তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষী গ্রহণ করে আজ এই রায় প্রদান করে। রাষ্ট্রপক্ষের আইনজীবি (এপিপি) সালেহ উদ্দিন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft