সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
১২ মুক্তিযোদ্ধার সনদ বাতিলের সিদ্ধান্ত স্থগিত
কাগজ ডেস্ক :
Published : Monday, 8 April, 2019 at 8:34 PM
১২ মুক্তিযোদ্ধার সনদ বাতিলের সিদ্ধান্ত স্থগিতজাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক ফরিদপুরের সদরপুরের ১২ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিলের সিদ্ধান্ত ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। এছাড়াও তাদের সনদ বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করা হয়েছে। সোমবার পৃথক দুটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এফ. আর. এম. নাজমুল আহাসান ও বিচারপতি কে, এম কামরুল কাদেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জামুকা, জামুকার চেয়ারম্যান, জামুকার মহাপরিচালক (ডিজি) ও ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি)’ কে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী অমিত দাশ গুপ্ত।
জানা যায়, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর ফরিদপুরের সদরপুরের ১২ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করে জামুকা। কারণ হিসেবে পৃথক পৃথকভাবে বলা হয়, তারা মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নেননি এবং মুক্তিযুদ্ধে অংশ নেননি। এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত ৪ এপ্রিল হাইকোর্টে পৃথক রিট করেন চর নাছিরপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মো. মজিবর রহমান মাতুব্বর ও হারুন অর রশিদসহ ১২ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft