বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
পিটুনির পর শুয়োরের মাংস খাওয়ানো হলো মুসলিম বৃদ্ধকে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 9 April, 2019 at 4:43 PM
পিটুনির পর শুয়োরের মাংস খাওয়ানো হলো মুসলিম বৃদ্ধকেভারতে নির্বাচনের মুখে আবারও সংখ্যালঘু মুসলিম নির্যাতনের মর্মান্তিক খবর সামনে এসেছে। এবার মুসলিম নির্যাতনের ঘটনা ঘটেছে আসাম রাজ্যে।
রোববার রাজ্যের বিশ্বনাথ জেলায় শওকত আলী নামে এক বৃদ্ধকে রাস্তায় ফেলে মারধোর করেছে চরমপন্থি হিন্দুরা। এখানেই শেষ নয়। অভিযোগ উঠেছে, ৭০ বছর বয়সী শওকতকে জোর করে শুকরের মাংস খাওয়ানো হয়েছে। নির্যাতনের একটি ভিডিও ভারতের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিও থেকেই এসব ঘটনা জানা গেছে।
পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, আসামের বিশ্বনাথ জেলার মধুপুর এলাকার বাজারে গোমাংস বিক্রি করছিলেন বৃদ্ধ শওকত। সম্প্রতি স্থানীয় যুবকদের সঙ্গে গোমাংস বিক্রি করা নিয়ে তার ঝামেলা হয়। তিনি বাংলাদেশি কি না, এনআরসি-তে নাম আছে কি না এই প্রশ্ন তুলে তাকে নিগ্রহ করে ওই দলটি।
রোববার ফের ১০-১২ জন যুবক তার দোকানে চড়াও হয়ে তাকে হেনস্থা করতে শুরু করে।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শুধু মারধোর করেই ক্ষান্ত হয়নি দৃর্বৃত্তরা। তারা ওই মুসলিম বৃদ্ধকে শুয়োরের মাংস খেতেও বাধ্য করেছে। এ ঘটনায় আহত শওকতকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজন পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দায়ের করা হয়েছে এফআইআর। তবে পুলিশের দাবি, বিষয়টি সাম্প্রদায়িক নয়।
এদিকে বিষয়টির মীমাংসা করতে বুধবার শান্তি বৈঠক ডেকেছেন জেলাশাসক। এর ভিডিয়ো না ছড়ানোর আবেদন জানিয়েছে প্রশাসন।
ভারতে গো-মাংস বিক্রিকে কেন্দ্র করে এমন একদিনে মুসলিম নির্যাতনের ঘটনা ঘটলো যেদিন লোকসভা নির্বাচনের জন্য সোমবার-ই ইস্তেহার প্রকাশ করেছে শাসকদল বিজেপি। ওই ইশতেহারে আসামের নাগরিক পঞ্জি বা এনআরসি তালিকা তৈরির উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়েছে।
সোমবার ইশতেহার প্রকাশের সময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, বিজেপি আবারও সরকার গঠন করলে পার্লামেন্ট ‘নাগরিকপঞ্জি সংসদে পাশ করব এবং কার্যকরী করবই’। সূত্র: এনডিটিভি




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft