বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯
ক্রীড়া সংবাদ
বিরিয়ানি খেয়ে বিশ্বকাপ জেতা সম্ভব না : ওয়াসিম
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 9 April, 2019 at 4:43 PM
বিরিয়ানি খেয়ে বিশ্বকাপ জেতা সম্ভব না : ওয়াসিমদক্ষিণ এশিয়ায় বিরিয়ানি একটি জনপ্রিয় খাবার। বাংলাদেশ-ভারতের চেয়েও পাকিস্তানে এই খাবারটি বেশি জনপ্রিয়। কিন্তু বিশ্বকাপে জয় পরাজয়ের ব্যবধান বোঝাতে বিরিয়ানির উদাহরণ টানলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সুলতান অব সুইং খ্যাত ওয়াসিম আকরাম।চ্যাম্পিয়নদের সঙ্গে টক্কর দিতে গেলে খেলোয়াড়দের বিরিয়ানি খাওয়ালে চলবে না। পাকিস্তান ক্রিকেট দল সম্পর্কে সম্প্রতি ক্ষোভ উগরে দিয়ে এমন মন্তব্য করেছেন আকরাম।
পাকিস্তানের সাংবাদিক সাদ সাজিকের সঙ্গে কথোপকথনে বিরক্তি প্রকাশ করেন বিশ্বকাপজয়ী দলের সদস্য ওয়াসিম। তিনি বলেন, ‘পাক ক্রিকেটারদের এখনো বিরিয়ানি খাওয়ানো হচ্ছে। বিরিয়ানি খেয়ে চ্যাম্পিয়নদের সঙ্গে প্রতিযোগিতা করা অসম্ভব।’
পঞ্চাশ ওভারের একদিনের ক্রিকেট ফরম্যাটে পাকিস্তানের সাম্প্রতিক পারফরম্যান্স হতাশাজনক। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর ক্রমেই তলিয়ে গিয়েছে পাকিস্তান দলের পারফরম্যান্স। গত দুই বছরে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তান হেরেছে। ২০১৮ সালের এশিয়া কাপেও দেখার মতো পারফরম্যান্স করে দেখাতে পারেননি পাক ক্রিকেটাররা।
পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের উদ্দেশ্যে ওয়াসিম বলেন, ওয়াকার ও আমি পাকিস্তান দলে কম বয়স থেকেই খেলেছি। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপে পাকিস্তানের তরুণ ক্রিকেটাররা চমক দেখাবে।
সংযুক্ত আরব আমিরাতে পাঁচ ম্যাচের সিরিজে ঘরোয়া পরিবেশেও অষ্ট্রেলিয়ানদের হাতে নাকানিচোবানি হয় পাকিস্তান। সিরিজের প্রতিটি ম্যাচই তাদের হাতছাড়া হয়েছে। নিয়মিত ছয় সদস্য না থাকলেও দলের সামগ্রিক ফর্ম অত্যন্তই হতাশাব্যঞ্জক।
হার সম্পর্কে প্রধান কোচ মিকি আর্থারের প্রতিক্রিয়াতেও মিলেছে রেশ, ‘আমার মনে হয় এই সফরে আমাদের ফিটনেস ও ফিল্ডিংয়ের মান যথাযথ ছিল না। তরুণ আবিদ আলী, হাসনাইনের মতো খেলোয়াড়রা প্রথম দলে ছিলেন না। যারা নিয়মিত দলের সদস্য, তারা জানেন ফিটনেস নিয়ে কোনোরকম আপস চলে না।’
ওয়াসিম আরও বলেন, আমার দৃষ্টিতে মোহাম্মদ আমির পাকিস্তান ক্রিকেট দলের আগামীর অধিনায়ক। সাম্প্রতিক সময়ে অফ ফর্মে রয়েছেন আমির। পাকিস্তানের হয়ে শেষ ১০ ওয়ানডে ম্যাচে মাত্র ৩ উইকেট শিকার করেন তিনি। বাজে পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়া সিরিজে দল থেকে বাদ পড়েন আমির। অফ ফর্মে থাকলেও ওয়াসিমের বিশ্বাস, বিশ্বকাপে চমক দেখাবেন আমির।
বিশ্বকাপে আমিরের প্রসঙ্গে ওয়াসিম বলেন, আমির হয়তো ফর্মে নেই। সাম্প্রতিক সময়ে প্রত্যাশিত উইকেট শিকার করতে পারেনি। তবে সে বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার। আমার বিশ্বাস বিশ্বকাপে সে চমক দেখাবে।
আশা করা যায়, বিশ্বকাপের আগে বিষয়টি নিয়ে বসবেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের কর্তারা। সেরা প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে লড়াই করতে গেলে শারীরিক সক্ষমতাই যে মানদণ্ড হয়ে উঠবে এই প্রতিযোগিতায় তা বলাই বাহুল্য।১৯৯২ সালের মতো এবারও বিশ্বকাপ জয়ের সম্ভাবনা আছে পাকিস্তানের। আমার বিশ্বাস ইংল্যান্ডে অনুষ্ঠিত ছেলেরা প্রত্যাশার চেয়েও ভালো ক্রিকেট খেলবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft