বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
জীবনধারা
নরম ত্বক পেতে শিশুদের প্রসাধনী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 11 April, 2019 at 6:14 AM
নরম ত্বক পেতে শিশুদের প্রসাধনীশিশুদের কোমল নরম তুলতুলে ত্বকের যত্নে শিশুর উপযোগী একরাশ প্রডাক্ট পাওয়া যায় দোকানে। তেল, শ্যাম্পু, পাউডার, ক্রিম থেকে শুরু করে সব প্রসাধনীই রয়েছে।
তবে সবচেয়ে ভালো খবরটা হলো, শিশুদের উপযোগী কিছু প্রডাক্ট স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন আপনিও! কারণ শিশুর কোমল ত্বকের জন্য যা উপযোগী তা আপনার জন্য সঠিক হবে না তাও কি হয়?
এক নজরে দেখে নিন শিশুদের জন্য তৈরি কোন কোন প্রডাক্ট ব্যবহার করতে পারেন আপনিও!
বেবি অয়েল
শিশুদের কোমল ত্বক আরও সুরক্ষিত থাকে বেবি অয়েলের আদরে। মেকআপ রিমুভার হিসেবেও কিন্তু বেবি অয়েল আদর্শ! তুলোয় করে সামান্য একটু বেবি অয়েল নিয়ে মুখে বুলিয়ে নিন, সব মেকআপ উঠে যাবে নিমেষেই! পরিষ্কার ত্বকের পাশাপাশি বাড়তি পাবেন বেবি অয়েলের পুষ্টি!
বেবি লোশন
আপনার ত্বক কি খুব সংবেদনশীল? তা হলে কিন্তু বেবি লোশন আপনার পক্ষে অত্যন্ত উপযোগী। ত্বকে একজ়িমা বা র‌্যাশ থাকলেও বেবি লোশন মাখতে পারেন। বেবি লোশনের হালকা মিষ্টি গন্ধ দিনভর আপনাকে তরতাজাও রাখবে।
বেবি সিরিয়াল
কৌটোর ফরমুলা যা শিশুকে খাওয়ানোর জন্য তৈরি হয়, তা দিয়েই দারুণ একটা ফেস প্যাক তৈরি করে নিতে পারেন আপনি। এক টেবিলচামচ নারকেল তেলে এক চিমটি রাইস সিরিয়াল মিশিয়ে একটা ঘন ক্রিমের মতো পেস্ট তৈরি করে নিন। মুখে মেখে পাঁচ থেকে দশ মিনিট রাখুন, তারপর ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন।
বেবি সোপ
প্রতিদিন ফেসওয়াশের বদলে ব্যবহার করুন বেবি সোপ। ফেসওয়াশের মতো বেবি সোপে কোনও ক্ষতিকর রাসায়নিক নেই, তাই মুখের ত্বকে বেবি সোপ কোনও বিরূপ প্রতিক্রিয়া করে না।
বেবি পাউডার
ময়শ্চারাইজ়িং বডি লোশনের সঙ্গে বেবি ট্যালকম পাউডার মিশিয়ে সারা গায়ে মাখুন। খানিকক্ষণ মাসাজ করে পাঁচ মিনিট রাখুন, তারপর ধুয়ে ফেলুন। ত্বকের কোমলতা দেখে নিজেরই বিশ্বাস হবে না!



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft