শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
ক্রীড়া সংবাদ
সৌম্যর ডাবল সেঞ্চুরিতে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন আবাহনী
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 23 April, 2019 at 10:32 PM
সৌম্যর ডাবল সেঞ্চুরিতে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন আবাহনীআবাহনীকে জয়ের জন্যে ৩১৮ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৫০ ওভারের ক্রিকেটে এই পূঁজি লড়াই করার জন্য যথেষ্ট। কিন্তু বড়সড় এই টার্গেট তাড়া করতে নেমে সৌম্য সরকার আর জহুরুল ইসলামের দুর্দান্ত ব্যাটিংয়ে রীতিমত নড়বড় এক দলে পরিণত হলো শেখ জামাল।
৩১৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার সৌম্য ও জহুরুল গড়লেন ৩১২ রানের জুটি। যে জুটিতে ভর করেই ১৭ বল হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয় পেলো আবাহনী। আর টানা দ্বিতীয়বারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা হাতে তুলে নিলো আকাশি-হলুদের আবাহনী।
সৌম্য-জহুরুলের ৩১২ রানের ওপেনিং জুটিতে জহুরুল করেন ১০০ রান। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার পঞ্চম সেঞ্চুরি। জহুরুল সেঞ্চুরি করে থেমে গেলেও থামেননি সৌম্য। লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তুলে নেন ডাবল সেঞ্চুরি। আন্তর্জাতিক ও ঘরোয়া যেকোনো ধরনের ফরম্যাটেই এটি সৌম্যর ক্যারিয়ার সেরা ইনিংসও বটে।
এই জয়ের মাধ্যমে শিরোপা জিতে নিলো আবাহনী। লেজেন্ডস অব রূপগঞ্জ ও আবাহনী দুই দলেরই পয়েন্ট ২৬ করে। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় আবাহনী চ্যাম্পিয়ন হয়েছে। ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর থেকে আবাহনীর এটি তৃতীয় শিরোপা। গত মৌসুমেও তারা শিরোপা জিতেছিল। আবাহনীর শিরোপা জয়ের মাধ্যমে পর্দা নামল ডিপিএলের এবারের আসরের।
আসন্ন ক্রিকেট বিশ্বকাপের আগে ফর্মে ফিরলেন টাইগার ব্যাটসম্যান সৌম্য সরকার। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পেলেন এই বাঁহাতি ব্যাটার।মঙ্গলবার(২৩এপ্রিল) বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য।মাত্র ৭৮ বল মোকাবেলা করে তিন অংকের দেখা পান তিনি। ৮টি চার ও ছক্কায় এ ইনিংস সাজান আবাহনীর এই ওপেনার। আগের ম্যাচে রোববার(২১ এপ্রিল) বিকেএসপিতেই লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শতক (১০৬) করেন ৭১ বলে।
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মঙ্গলবার শিরোপা নির্ধারণী রাউন্ডে সৌম্য সরকারের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ও জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। দলের ওপেনার সৌম্য সরকার ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ২০৮ রান করে অপরাজিত থাকেন।
সময়টা বড্ড বাজে কাটছিল সৌম্যর। দুঃসময় পেছনে ফেলে বিশ্বকাপের আগেই বিধ্বংসী হয়ে উঠেছেন তিনি।লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করলেন সৌম্য। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলে যেকোনো ধরনের ফরম্যাটে সৌম্যর এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ওপেনিং জুটিতে ৩১২ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও জহুরুল ইসলাম। জহুরুল ১০০ রান করে আউট হয়ে যান। লিস্ট ‘এ’ ক্রিকেটে জহুরুলের এটি পঞ্চম সেঞ্চুরি।
সংক্ষিপ্ত স্কোর
ফল: ৯ উইকেটে জয়ী আবাহনী লিমিটেড।
শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ৩১৭/৯ (৫০ ওভার)
(ফারদিন হাসান ৩৪, তানবীর হায়দার ১৩২*, ইলিয়াস সানি ৪৫, মেহরাব হোসেন ৪৪; মোহাম্মদ সাইফউদ্দিন ১/৬৯, মাশরাফি বিন মর্তুজা ৪/৫৬, মেহেদী হাসান মিরাজ ১/৩২, মোসাদ্দেক হোসেন সৈকত ১/৪৬, সৌম্য সরকার ১/৪৬)।
আবাহনী লিমিটেড: ৩১৯/১ (৪৭.১ ওভার)
(জহুরুল ইসলাম ১০০, সৌম্য সরকার ২০৮*; ইমতিয়াজ হোসেন ১/১০)।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft