শুক্রবার, ০৩ জুলাই, ২০২০
ক্রীড়া সংবাদ
বিশ্বকাপ খেলতে লর্ডসে যাচ্ছে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 24 April, 2019 at 4:03 PM
বিশ্বকাপ খেলতে লর্ডসে যাচ্ছে বাংলাদেশসামনেই ইংল্যান্ড বিশ্বকাপ। খুব শিগগিরই আয়ারল্যান্ডে সফর দিবে টিম টাইগার্স। এরপর সেখান থেকেই উড়াল দিবে ইংল্যান্ডে। তবে বাংলাদেশ ক্রিকেট দলের আগেই আরেকটি বিশ্বকাপে অংশগ্রহণ করতে ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়া ক্রিকেট দল। আগামী ৩০ এপ্রিল থেকে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া সুবিধাবঞ্চিত পথশিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ‘স্ট্রিট চাইল্ড’ বিশ্বকাপে অংশ নিতে আজ দেশ ছাড়বে তারা।
প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপে অংশগ্রহণ নিতে যাওয়া ৮ শিশুই বাংলাদেশের লোকাল অ্যাডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (লিডো) অধীনে ছিল। ক্রিকেটের স্বপ্নে বিভোর শিশুরা বোর্ডের তদারকিতে আসার আগে ছিল কেরাণীগঞ্জের বছিলার লিডো পিস হোমে। পথশিশুদের সেবাদাতা অলাভজনক সংস্থাটির প্রতিষ্ঠাতা ও পরিচালক ফরহাদ হোসেন অভিভাবক হয়ে আগলে রাখেন শিশুদের।
বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে নিজের অনুভূতি জানিয়ে ক্রিকেটার স্বপ্না আক্তার বেশ উল্লসিতভাবে বলেন, প্রথমবারের মতো এমন টুর্নামেন্ট খেলতে পেরে খুব ভালো লাগছে। আর সবচেয়ে ভালো লাগছে খেলাধুলা জীবনের শুরুটা হচ্ছে লর্ডসের মতো জায়গা দিয়ে।
স্বপ্না আরও বলেন, আসলে ক্রিকেটটা সেভাবে আমার খেলা হতো না। আমি আর্ট করি, নাচ করি, অন্যান্য খেলাধুলা করি কিন্তু ক্রিকেটটা খেলতাম না। গত একবছর হয়েছে ক্রিকেটে নিয়মিত, যখন শুনলাম এমন একটি ক্রিকেট টুর্নামেন্ট হবে। পরে মন দিয়ে ভালোভাবে অনুশীলন করি। এখন ক্রিকেট বেশ ভালো লাগে।
বিশ্বকাপে অংশ নিতে যাওয়ার আগে খুদে এই ক্রিকেটাররা বুধবার এসেছিলেন শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। প্রথমবারের মতো মিরপুরের মাঠে পা দিয়ে তারা দেখা করেছেন স্বপ্নের ক্রিকেটার তামিম, মাহমুদুল্লাহ, মুশফিক, রুবেল ও মুস্তাফিজদের সাথে।
৮ সদস্যের স্কোয়াড হলেও দলগুলা মাঠে নামবে ছয়জন করে প্লেয়ার নিয়ে, যেখানে ছেলে-মেয়ের কোনও বৈষম্য থাকছে না।
পথশিশু বিশ্বকাপের জন্য বাংলাদেশের ৮ ক্রিকেটাররা হলেন:
স্বপ্না আক্তার, সানিয়া মির্জা, জেসমিন আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম রুমেল, আবুল কাশেম, মোহাম্মদ রুবেল, নিজাম হোসেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft