শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
ক্রীড়া সংবাদ
বৃহস্পতিবার চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলী খেলা
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 24 April, 2019 at 5:01 PM
বৃহস্পতিবার চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলী খেলাচট্টগ্রামের লালদিঘী ময়দানে আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে শতবছরের ঐতিহ্যের আবদুল জব্বারের বলী খেলা।
এবারের আসরটি হবে জব্বারের বলী খেলার ১১০তম আসর।
বৃহস্পতিবার বিকেলে লালদিঘীর মাঠে এই ঐতিহাসিক বলী খেলা উদ্বোধন করবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন চট্টগ্রাম সিটি কর্র্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
ইতিমধ্যে খেলার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রস্তুত করা হয়েছে সু-উচ্চ বলী খেলার মঞ্চ। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে এই খেলায় সারাদেশ থেকে আসা শতাধিক বলী অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে।
এদিকে জব্বারের বলী খেলাকে ঘিরে সমগ্র লালদিঘী, কোতোয়ালী, আন্দরকিল্লা, সিনেমা প্যালেসহ সহ পুরো দুই বর্গকিলোমিটার এলাকাজুড়ে বসেছে বৈশাখী মেলা। তীব্র তাপদাহ উপেক্ষা করে জমে উঠেছে এই মেলা।
প্রসঙ্গত উল্লেখ্য, ১৯০৯ সাল থেকে চট্টগ্রামে বলী খেলার প্রচলণ শুরু হয়। চট্টগ্রামের বদরপাতি এলাকার তৎকালীন ধনাঢ্য ব্যবসায়ী আবদুল জব্বার সওদাগর বৃটিশ বিরোধী আন্দোলনে যুব সমাজকে ঐক্যবদ্ধ করতে এই বলী খেলা প্রতিযোগিতার আয়োজন করেছিলেন। তারই ধারাবাহিকতায় ১১০ বছর ধরে এই বলী খেলা অনুষ্ঠিত হয়ে আসছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft