রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
জাতীয়
সংসদে শোক প্রস্তাব গৃহীত, ১ মিনিট নীরবতা পালন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 24 April, 2019 at 9:37 PM
সংসদে শোক প্রস্তাব গৃহীত, ১ মিনিট নীরবতা পালনএকাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছে। বুধবার সন্ধ্যা পৌনে ৭টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়।
শোক প্রস্তাবে সম্প্রতি শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলার ঘটনায় হতাহত এবং জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।
এছাড়া ঢাকার বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড, নিউজল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলা, ইথিওপিয়ায় প্লেন বিধ্বস্তে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করা হয় এবং প্রস্তাব সংসদে গ্রহণ করা হয়। এ সময় সংসদে উপস্থিত সদস্যরা দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।
আরো শোক প্রস্তাব আনা হয় অভিনেতা টেলি সামাদ, প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানম বানু, পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর, কবি আল মাহমুদ, সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের বাবাসহ প্রয়াত কয়েকজনের নামে। শোক প্রস্তাব গ্রহণের পর নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এদিন সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বলেন, ‘যারা জঙ্গি সন্ত্রাসী তাদের কোন দেশ নেই। তাদের কোন ধর্ম নেই। তারা জঙ্গি, তারা সন্ত্রাসী। ইসলামের নামে তারা সকল মানব জাতির কাছে এই ধর্মকে হেয় করছে। কিছু লোক যারা ধর্মের উম্মাধনায় মানুষের প্রতি আঘাত হানে। মানুষের জীবন কেড়ে নেয়। এটা মানব জাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক এবং কষ্টদায়ক। জায়ান একটা ছোট বাচ্চা। মাত্র আট বছর বয়স। তার বাবা মৃত্যুশয্যায়। তাকে জানতে দেওয়া হয়নি জায়ান নেই। শোকসন্তপ্ত পরিবারের কাছে গভীর শোক প্রকাশ করছি। দেশবাসীর কাছে আমার এটাই আহ্বান থাকবে। এ ধরনের জঙ্গিবাধকে যেন রুখে দাড়ায়। দেশবাসীকে সতর্ক থাকতে হবে। অন্যরকম কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে।’
প্রধানমন্ত্রী কথা বলতে গিয়ে বার বার থেমে যাচ্ছিলেন। আপ্লুত হয়ে পড়ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft