শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
রাজধানীতে গণসমাবেশ কর্মসূচি ঘোষণা ঐক্যফ্রন্টের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 24 April, 2019 at 8:40 PM
রাজধানীতে গণসমাবেশ কর্মসূচি ঘোষণা ঐক্যফ্রন্টেরফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাসহ শিশু নির্যাতন বন্ধের দাবিতে আগামী ৩০ এপ্রিল শাহাবাগে গণসমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে এক সংবাদ সম্মেলনে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এ কর্মসূচি ঘোষণা দেন। এরআগে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সোয়া ১ ঘন্টাব্যাপী এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।
আবদুর রব বলেন, আগামী ৩০ এপ্রিল বিকেল ৪ টায় ঢাকার শাহবাগে নুসরাত হত্যাসহ নারী শিশু নির্যাতন বন্ধের দাবিতে গণসমাবেশ এবং রমজানে নুসরাত হত্যাসহ নারী ও শিশু নির্যাতন বন্ধ, বেগম জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আমরা একটি সুধী সমাবেশ ও ইফতার মাহফিল করবো। আর ভবিষ্যতে যাতে এই ঘটনা না ঘটে, তার গ্যারান্টি দিতে হবে।
এছাড়া নোয়াখালী ও রাজশাহীসহ বিভিন্ন বিভাগীয় শহরে আমরা গণশুনানীর জন্য যাবো। গণশুনানীর তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।
একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত ৬ জন প্রার্থীর শপথ গ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কেউ শপথ নেবে না, এই সিদ্ধান্ত আমাদের অব্যাহত আছে।
নারী নির্যাতনের বিষয়ে রব বলেন, তিন মাসে ১ শত ৬০টি শিশু ধর্ষিত হয়েছে। তবে পুলিশ যদি সক্রিয় থাকতো এবং নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতো তাহলে নারী ও শিশুদের ওপরে এভাবে নির্যাতন হতো না।
তিনি জানান, জাতীয় ঐক্যফ্রন্ট টিকে আছে, ঐক্যফ্রন্ট ছিল এবং ঐক্যফ্রন্ট থাকবে।
রব বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আর বেগম জিয়াসহ সকল বন্দি নেতাকর্মীদের মুক্তি দাবি করছি। নতুন করে সকল মিথ্যা ও গায়েবী মামলা বন্ধ করতে হবে। এছাড়া সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদেরকে জামিন দিতে হবে।
শ্রীলঙ্কায় সন্ত্রাসী বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, হামলায় আমাদের বাংলাদেশের জায়ান মারা গেছেন। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আর তার বাবা আহত হয়ে হাসপাতালে আছেন, আমরা তার আশুরোগ মুক্তি কামনা করছি।
বৈঠকে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্য আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft