শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
নিরাপত্তা বাহিনীতে বড় পরিবর্তন আনছে শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 24 April, 2019 at 8:31 PM
নিরাপত্তা বাহিনীতে বড় পরিবর্তন আনছে শ্রীলঙ্কাশ্রীলঙ্কার পুলিশ, তিন বাহিনী এবং নিরাপত্তা বাহিনীতে আগামী এক সপ্তাহের মধ্যে বড় ধরনের রদবদল আনা হবে। একই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিরাপত্তা বাহিনীর সব প্রধানকে পরিবর্তন করা হবে।
স্থানীয় সময় মঙ্গলবার জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে এ কথা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাইথিরপালা সিরিসেনা।
গত রোববার ইস্টার সানডে উদযাপনের সময় তিনটি গির্জা, তিনটি হোটেল এবং বেশ কয়েকটি স্থানে সিরিজ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ৩৫৯ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
সিরিজ বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। গত রোববার সকালের ভয়াবহ ওই হামলায় আহত হয়েছেন অন্তত পাঁচ শতাধিক মানুষ। দক্ষিণ এশিয়ার ইতিহাসে এটাই ছিল সবচেয়ে ভয়াবহ সিরিজ বোমা হামলা।
শ্রীলঙ্কায় নিহতদের মধ্যে ৩৮ জন বিদেশি বলে এখন পর্যন্ত জানা গেছে। তাদের মধ্যে একজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের নাতি। ভয়াবহ ওই বোমা হামলার সময় শ্রীলঙ্কায় অবস্থান করছিলেন শেখ সেলিমের মেয়ে ও জামাতা।
মঙ্গলবার আইএসের মুখপত্র আমাক নিউজ এজেন্সিতে শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়া হয়েছে। এর আগে দেশটির চরমপন্থী ইসলামিক গোষ্ঠী ন্যাশনাল তাওহীদ জামায়াতকে হামলার মূল সন্দেহভাজন হিসেবে দায়ী করে সরকার।
এদিকে বুধবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর স্যাভয় নামের জনপ্রিয় একটি সিনেমা হলের পাশে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। অপরদিকে শ্রীলঙ্কার পার্লামেন্ট বিতর্কে বোরকা, হিজাব ও মুখ ঢেকে রাখা যায় এমন যেকোনো ধর্মীয় রীতি মেনে তৈরি পোশাক নিষিদ্ধ করার প্রস্তাব তুলেছেন দেশটির এক এমপি।
তিনি সিএনএনকে বলেন, মুখ ঢেখে রাখার ব্যাপারটা জাতীয় নিরাপত্তার জন্য হুমকির কারণ। এ কারণে কাউকে চিহ্নিত করা খুব কঠিন হয়ে পড়ে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft