বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে চাই : খাদ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 24 April, 2019 at 8:31 PM
নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে চাই : খাদ্যমন্ত্রীমানুষের খাদ্যনিরাপত্তা নিশ্চিত হয়েছে। এখন সরকার জনগণের নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে চায় বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
বুধবার (২৪ এপ্রিল) খাদ্য অধিকার বাংলাদেশের উদ্যোগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত ‘বাংলাদেশের উন্নয়ন লক্ষ্য : খাদ্য অধিকার ও পুষ্টি অধিকার প্রসঙ্গ’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
মন্ত্রী বলেন, খাদ্য জনগণের সাংবিধানিক অধিকার। দেশের প্রতিটি নাগরিক খাদ্য পাওয়ার অধিকার রাখে। এটা নিশ্চিত করা রাষ্ট্রের কর্তব্য। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মানুষের খাদ্যনিরাপত্তা নিশ্চিত হয়েছে। এখন আমরা জনগণের নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে চাই।
তিনি আরও বলেন, কয়েক বছর ধরে অর্থনৈতিক ও সামাজিকসহ বিভিন্ন সেক্টরে দৃশ্যমান উন্নয়নের ধারাবাহিকতায় দেশ এগিয়ে চলছে। সময়ের আগেই এমডিজির অন্যতম লক্ষ্য দরিদ্র হার কমার পাশাপাশি সামাজিক উন্নয়ন সূচকের বেশকিছু ক্ষেত্রে অগ্রগতি হচ্ছে।
তিনি বলেন, কয়েক বছর ধরে মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৬ শতাংশের উপরে অবস্থানের ধারাবাহিকতায় গত বছর থেকে ৭ শতাংশেরর উপরে অর্জিত হচ্ছে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে প্রাথমিক স্বীকৃতি দিয়েছে। এখন আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়া। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। তাহলে অচিরেই আমরা কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারবো।’
খাদ্য অধিকার বাংলাদেশ ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সেমিনারে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক ও অন্যরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft