বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
জাতীয়
বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 25 April, 2019 at 5:07 PM
বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীরাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে নতুন বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১টা ৫ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্স মাধ্যমে ট্রেনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।
এসময় রাজশাহীবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনাদের যাতায়াতের যে সমস্যা ছিলো তার সমাধান হলো। এখন থেকে আপনার বনলতা এক্সপ্রেস ট্রেনে করে ঢাকা আসবেন আর যাবেন। রাজশাহীর মানুষ এখন ৫ ঘণ্টায় ঢাকা-রাজশাহী যাতায়াত করতে পারবেন। কোনো সমস্যা নেই।
তিনি আরো বলেন, শুধু রাজশাহী নয়, পুরো উত্তরবঙ্গেই আমরা উন্নয়ন করতে চাই। ইতোমধ্যে আমরা উত্তরবঙ্গের মঙ্গা কাটিয়েছি। এখন আমরা যে ১০০টি শিল্পাঞ্চল করছি সেগুলোর মধ্যে বেশকিছু থাকবে উত্তরাঞ্চলে।
ঢাকা-রাজশাহী রুটে নতুন ট্রেন চালু হওয়ায় ভিডিও কনফারেন্স রাজশাহীবাসীর পক্ষে প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নতুন ট্রেন চালু হওয়ায় রাজশাহীর সর্বস্তরের মানুষ আনন্দে ভাসছে বলে প্রধানমন্ত্রীকে জানান তিনি।
নতুন ট্রেনটিতে আসন সংখ্যা রয়েছে ৯২৮টি। যার মধ্যে ১৬০টি এসি চেয়ার, শোভন চেয়ার ৬৪৪টি, খাবার গাড়িতে আসন ১০৮টি এবং পাওয়ার কারে ১৬টি। ট্রেনটি ১২টি কোচ নিয়ে সপ্তাহে শুক্রবার ছাড়া প্রতিদিন চলবে।
ট্রেনটি রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকা পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে এবং ঢাকা থেকে ছাড়বে বেলা ১টা ১৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়।
বনলতা এক্সপ্রেসে ব্যবহৃত ব্রডগেজ কোচসমূহ এডিবির অর্থায়নে বাংলাদেশ রেলওয়ের জন্য ‘মিটারগেজ ও ব্রডগেজ প্যাসেঞ্জার ক্যারেজ সংগ্রহ’ শীর্ষক প্রকল্পের আওতায় ইন্দোনেশিয়া হতে সংগৃহীত হয়েছে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft