বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
জাতীয়
জাহিদের শপথ গ্রহণে বিএনপি ভীত নয় : গয়েশ্বর
কাগজ ডেস্ক :
Published : Thursday, 25 April, 2019 at 8:11 PM
জাহিদের শপথ গ্রহণে বিএনপি ভীত নয় : গয়েশ্বরজাহিদুর রহমান জাহিদের শপথ গ্রহণে বিএনপি ভীত নয় বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন আয়োজিত গণমাধ্যম বিরোধী কালো আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা এই শপথ গ্রহণে ক্লান্ত নয়, ভীত নই। ৩০০ আসনের কেউই নির্বাচিত নয়। এই ৩০০ জনও যদি এক জায়গায় এসে চিৎকার করে বলে আমরা নির্বাচিত, তাতে জনগণ থুথু মারবে। সেই থুথুর তলে তারা ভেসে যাবে। সেইদিনই তারা বুঝতে পারবে জনগণের সঙ্গে প্রতারণার পরিণতি কি?
এর আগে, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বৃহস্পতিবার বেলা ১২টায় একাদশ সংসদে বিএনপির প্রথম সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।
এদিকে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১৬ কোটি মানুষ ভোট দিতে পারেননি, একথা আমার না। আপনাদের সকলের কথা। যারা আওয়ামী লীগ করে তাদের ৫ শতাংশ লোকও ভোট দিতে পারেনি। জনগণ যেখানে বলছে, তারা ভোট দিতে পারেনি। সেই সংসদের ৩০০ আসনে কেউ জয়লাভ করতে পারে না, পারে নাই এবং কেউ পরাজিতও হয় নাই। সুতরাং দলের আদর্শ, দলের সিদ্ধান্ত এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে বা ভবিষ্যতে নেয় তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখে না। তারা হল গণদুশমন। তাদের বিচার জনগণই সময় মতো করবে। তার জন্য অপেক্ষা করতে হবে।
তিনি আরো বলেন, আমাদের দলের সিদ্ধান্ত সংসদে যাব না। যদি কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদে যায় তিনি দলের লোক হিসেবে গণ্য হবে না।
আয়োজক সংগঠনের সভাপতি সাখাওত ইবনে মঈনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নিতাই চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft