শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০
ক্রীড়া সংবাদ
যে চার দলকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন গাঙ্গুলী
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 26 April, 2019 at 6:14 PM
যে চার দলকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন গাঙ্গুলীআগামী ৩০ মে দ্যা ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসরটির। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।
বিশ্বকাপে কোন কোনে দল ভাল করবে তা নিয়ে ইতোমধ্যেই আলোচনা শুরু হয়ে গেছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সেমিফাইনালে খেলবে বলে মনে করেছেন টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।
ইতোমধ্যে বিশ্বকাপের জন্য ১০ দেশের স্কোয়াড ঘোষণা হয়ে গেছে। আর এখন চলছে দলগুলোকে নিয়ে চুলচেরা বিশ্লেষণ। শক্তি-সাম্প্রতিক ফর্ম-দলের ভারসাম্যের বিচারে কোন দলগুলো শেষ চারে যেতে পারে, এই নিয়ে অনেকেই মন্তব্য করছেন। এবার সেই তালিকায় যোগ দিয়ে নিজের অভিমত জানালেন গাঙ্গুলী।
তিনি বলেন, ‘প্রতিটি দলই বেশ ভারসাম্যপূর্ণ হয়েছে। আমার মতে, এবারের বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিবে ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ভারত-পাকিস্তান-ইংল্যান্ড গেল কয়েক বছর ধরেই ভালো ক্রিকেট খেলছে। অস্ট্রেলিয়ার মাঝে খারাপ সময় গেলেও, দারুণভাবে ঘুড়ে দাঁড়িয়েছে। এই বিশ্বকাপের ফরম্যাটই সম্ভবত সেরা। একে-অপরের সঙ্গে সবগুলো দলই লিগ পর্বে খেলবে। সেরা চার দলই সেমিফাইনালে উঠবে। এবারের আসরে কোনো সহজ প্রতিপক্ষ নেই।’
২০০৩ সালের বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন গাঙ্গুলী। তার নেতৃত্বে ২০ বছর পর বিশ্বকাপের ফাইনালও খেলে ভারত। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে বাজেভাবে হেরে শিরোপা জয় করা হয়নি ওই টুর্নামেন্টে দুর্দান্ত খেলা ভারতের। তবে ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দেশের মাটিতে দ্বিতীয়বারের মত বিশ্বকাপ জয় করে ভারত।
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৫ সালের বিশ্বকাপেও অসাধারণ খেলে সেমিফাইনালে উঠে ধোনির দল। এবারেও অস্ট্রেলিয়ার সাথে পেরে উঠেনি ভারত। ৯৫ রানে ম্যাচ হারে তারা।
এবার ভারতের নেতৃত্বে আছেন বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তার নেতৃত্বে ভারত অনেক বেশি শক্তিশালী বলে মনে করেন গাঙ্গুলী। তিনি বলেন, ‘বিশ্বকাপের অন্যতম জমজমাট ও উত্তেজনাপূর্ণ আসর হবে এটি। ভারত এবারও অনেক শক্তিশালী দল। গত বিশ্বকাপের পর থেকেই সেরা পারফরমেন্স করে আসছে ভারত। বিশ্বকাপেও ভারতকে সেরা ফর্মে দেখা যাবে।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft