রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 26 April, 2019 at 9:17 PM
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরাবাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের গ্রুপ চ্যাম্পিয়ন হতে দরকার ছিল ড্র। কিন্তু সে সমীকরণে কোনভাবেই যেতে চায়নি লাল-সবুজ প্রতিনিধিরা। শেষ পর্যন্ত কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশের মেয়েরা।
শুক্রবার (২৬ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ জিতেছে ২-১ গোলে।
বাংলাদেশের গোল করেছেন সানজিদা ৩০ সেকেন্ডে এবং কৃষ্ণা ৬০ মিনিটে। কিরগিজস্তান ৬৯ মিনিটে ব্যবধান ২-১ করে।
আগেই স্বাগতিকরা এ টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠা নিশ্চিত করে। তাই আজকের ম্যাচটিতে সিরাত জাহান মৌসুমীর দল ছিল অনেকটাই নির্ভার।
এরআগে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে লাল-সবুজের মেয়েরা হারিয়েছিল ২-০ ব্যবধানে। তাতে এ টুর্নামেন্টের সেমিতে এক পা দিয়ে রেখেছিল গোলাম রব্বানীর শিষ্যরা। পরে অবশ্য কিরগিজস্তানের কাছে সংযুক্ত আরব আমিরাত নিজেদের দ্বিতীয় ম্যাচে হারলে এমনিতেই শেষ চারে ওঠা নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।
এমনিতেই দেশের ফুটবলে বেশিরভাগ সময় দর্শক খরা। কিন্তু শুক্রবার মারিয়া-স্বপ্নাদের ম্যাচ দেখতে নির্ধারিত সময়ের বেশ আগেভাগেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে দর্শকদের আনাগোনা বেড়ে যায়। তারা ঠিকমতো নিজের আসন খুঁজে নিতে না নিতেই এদিন কিরগিজস্তানের জালে বল জড়িয়ে আনন্দে মাতে বাংলাদেশের মেয়েরা। খেলা শুরুর মাত্র ২৯ সেকেন্ডে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন সানজিদা আকতার। কিক অফের বল আখিকে ঠেলে দেন মারিয়া মান্ডা। বাম দিকে লম্বা শট নেন আখি। বল বাইরে পাঠিয়ে ক্লিয়ার করেন কিরগিজস্তানের মালিকা। শামসুন্নাহার থ্রোইং থেকে বল ধরেই গোলমুখে শট নেন কৃষ্ণা রানী সরকার। কিন্তু বল কিরগিজস্তানের গোলরক্ষকের হাতে পড়লেও জমাতে পারেননি। ছুটে যাওয়া বলটি দৌড়ে আসে জালে পাঠান সানজিদা।
ঘরের মাঠে শুক্রবারও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে বাংলাদেশের মেয়েরা। মেয়েরা । যে কারণে দ্রুতই লিড নেয় স্বাগতিকরা। সেই ধারাবাহিকতায় বিরতির পর ব্যবধান ২-০ করে গোলাম রব্বানীর শিষ্যরা। এর কিছুক্ষণ পরই ব্যবধান কমিয়ে ম্যাচে উত্তেজনা বাড়িয়ে দেয় কিরগিজস্তান। তারপরও অতিথিদের শেষ রক্ষা হয়নি। ঠিকই লাল-সবুজরা ২-১ ব্যবধানে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজ প্রতিনিধিরা। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft