শনিবার, ১৫ আগস্ট, ২০২০
জাতীয়
সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করার আহ্বান প্রধান বিচারপতির
কাগজ ডেস্ক :
Published : Friday, 26 April, 2019 at 8:25 PM
সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করার আহ্বান প্রধান বিচারপতিরসুবিধাবঞ্চিত মানুষদের আইনি সেবা দিতে বেসরকারি সংগঠনগুলোকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
তিনি বলেছেন, সরকারি ও বেসরকারি সংস্থাগুলো থেকে সমাজের অসহায় ব্যক্তিদের বিনামূল্যে যে আইনি সহায়তা দেওয়া হচ্ছে, তা পর্যাপ্ত নয়। অর্থের অভাবে বিচার ব্যবস্থায় অনেকেই আইনি সহায়তা থেকে বঞ্চিত। এসব সুবিধা বঞ্চিত মানুষদের জন্য সরকারের পাশাপাশি লায়ন্স ক্লাবসহ বেসরকারি সংগঠনগুলো বিনামূল্যে আইনি সহায়তা দিয়ে কার্যকর ভূমিকা রাখতে পারে।
শুক্রবার রাজধানীর হোটের সোনারগাঁওয়ে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের দুই দিনব্যাপী ২৪তম আন্তর্জাতিক লায়ন্স জেলা বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এসব কথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি আরও বলেন, লায়ন্স ক্লাব আর্ত মানবতার সেবায় সবসময় অবদান রেখে চলেছে। বিশেষ করে ছিন্নমূল নারী-শিশু ও অসহায় মানুষদের জন্য এই সংস্থাটির বিভিন্ন উদ্যোগ প্রশংসার দাবি রাখে।
লায়ন্স জেলা গভর্নর হাবীবা হাসান পিএমজেএফ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সংগঠনের আন্তর্জাতিক পরিচালক কাজী আকরাম উদ্দিন আহমেদ, স্বদেশ রঞ্জন সাহা, মো. আমিনুল ইসলাম লিটন, ড. শরীফুল ইসলাম রিপন, মোহাম্মদ ফখরুদ্দিন, সাদেকুর রহমান শাহীন, আহমেদ ইমতিয়াজ হাসান শিহাব, পারভেজ রানা, আনিসুর রহমান খান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও লায়ন কামরুন্নেসা খান কুমু।
লায়ন্স ক্লাবের ধারাবাহিক উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে সভাপতির বক্তব্যে হাবীবা হাসান বলেন, মানবতার সেবার মহান ব্রত নিয়ে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে লায়ন্স ক্লাব। ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণি পেশার মানুষ যে কেউ লায়ন্স ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারে। মানব সেবার এ দৃঢ় প্রত্যয় নিয়ে ক্লাবগুলোর সদস্যরা অবিরাম কাজ করে চলেছে।
তিনি বলেন, কাজের ধারাবাহিকতায় এবার ছানীরোগী অপারেশন, বৃক্ষরোপন, ক্ষুধার্ত অবসান, ডায়াবেটিক চিহ্নিতকরণ এবং অনুদান প্রদানের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছে। এসব কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।
দুইদিনব্যাপী এ সম্মেলনে শনিবার সন্ধ্যায় শেষ হচ্ছে। দেশে সংগঠনের মোট সদস্য ২০ হাজারেরও বেশি। মোট ক্লাব সংখ্যা ৬৯৫টি। ৬টি লায়ন জেলায় বিভক্ত হয়ে সারা দেশে সংগঠনের সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft