বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
ক্রীড়া সংবাদ
এই বিশ্বকাপেও জায়গা হয়নি বাংলাদেশি আম্পায়ারদের
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 27 April, 2019 at 4:31 PM
এই বিশ্বকাপেও জায়গা হয়নি বাংলাদেশি আম্পায়ারদেরবিশ্বকাপের মতো মঞ্চে আসলে বরাবরই উপেক্ষিত বাংলাদেশি আম্পায়াররা। সর্বশেষ ২০১১ বিশ্বকাপে রিজার্ভ আম্পায়ারের তালিকায় ছিলেন বাংলাদেশের এনামুল হক। তবে ২০০৩ কিংবা ২০০৭ এও ছিলেন না কোনো বাংলাদেশি ম্যাচ অফিসিয়াল। বর্তমানে ২০১৮-১৯ মৌসুমে আইসিসির আন্তর্জাতিক প্যানেলভুক্ত বাংলাদেশের চার আম্পায়ার হলেন—শরফুদ্দৌলা ইবনে শহীদ, তানভীর আহমেদ, মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল।
তবে ৬ জন ম্যাচ রেফারিদের মধ্যে বাংলাদেশ, ভারত বা পাকিস্তানের কেউই নেই। আছেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে৷ যিনি কিনা তালিকায় সবচেয়ে অভিজ্ঞ এবং এটা হবে তাঁর ষষ্ঠ বিশ্বকাপ। বাকি পাঁচ ম্যাচ রেফারি হচ্ছেন—ক্রিস ব্রড (ইংল্যান্ড), ডেভিড বুন (অস্ট্রেলিয়া), অ্যান্ডি পাইক্রফট (জিম্বাবুয়ে), জেফ ক্রো (নিউজিল্যান্ড) ও রিচি রিচার্ডসন (ওয়েস্ট ইন্ডিজ)।
আবার ১৬ জন আম্পায়ারদের মাঝেও ঠাঁই মেলেনি বাংলাদেশিদের। তবে ১ জন করে ভারতীয় ও পাকিস্তানি ও দুইজন শ্রীলংকান আম্পায়ার জায়গা পেয়েছেন।
২০১৯ বিশ্বকাপের গ্রুপপর্বের ১৬ আম্পায়ারের তালিকা : আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্যাফানে, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবরো, নাইজেল লং, ব্রুস অক্সেনফোর্ড, সুন্দরম রবি, পল রেইফেল, রড টাকার, জোয়েল উইলসন, মাইকেল গফ, রুচিরা পাল্লিইয়াগুরুগে ও পল উইলসন



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft