বুধবার, ০৩ জুন, ২০২০
জাতীয়
বাংলাদেশে হামলার হুমকি নেই : মনিরুল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 27 April, 2019 at 6:52 PM
বাংলাদেশে হামলার হুমকি নেই : মনিরুলকাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার পর বাংলাদেশের জঙ্গিরাও নিঃসন্দেহে কিছুটা ইন্সপায়ার্ড (উৎসাহিত) হয়েছে। তবে আমাদের কাছে যে তথ্য আছে সে অনুযায়ী এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো হামলার হুমকি নেই। বাংলাদেশে বিভিন্ন অভিযানে জঙ্গিদের সাংগঠনিক সক্ষমতা অনেকটা ভেঙে গেছে। তবে হামলার জন্য সাংগঠনিক কাঠামো, মনোবল ও সরঞ্জাম তাদের নেই।
শনিবার (২৭ এপ্রিল) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মনিরুল ইসলাম।
তিনি বলেন, শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার পর দেশে ফিরে আসা ১১ শ্রমিকের এখন পর্যন্ত কোনো ধরনের অপরাধের সম্পৃক্ততা পাওয়া যায়নি। ফেরত শ্রমিকদের সঙ্গে ওই ঘটনার সম্পৃক্ততা না থাকলেও তারা সবাই শ্রীলঙ্কায় হামলার অন্যতম হোতা ইব্রাহিম ইনসাফ আহম্মেদের কারখানায় কাজ করতেন।
শ্রমিকদের জিজ্ঞাসাবাদের বিষয়ে তিনি বলেন, আমরা এই ১১ জনকে জিজ্ঞাসাবাদ করছি। শ্রীলঙ্কার কলম্বোর উপশহর এলাকায় আত্মঘাতী এক বোমা হামলাকারী ইব্রাহিম ইনসাফ আহম্মেদ নামে যে সন্ত্রাসী মারা গেছে আমরা তার সম্পর্কে এবং তার আত্মীয়দের সম্পর্কে জানার চেষ্টা করছি। এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদে তারা কিছুই জানাতে পারেনি। তারা মালিককে দু-চারবার দূর থেকে দেখেছে। তবে মালিকের সঙ্গে তাদের যোগাযোগ করার কোনও সুযোগ হয়নি। সাধারণ লেবারের মতোই তারা সেখানে ছিল বলেও জানান তিনি।
মনিরুল বলেন, এখন পর্যন্ত আমরা জেনেছি এই হামলা ও ফ্যাক্টরির মালিকের সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে এখনও জিজ্ঞাসাবাদ চলছে। কোনো সংশ্লিষ্টতা না পেলে তাদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়ার সুযোগ নেই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft