বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও
শামছউদ্দিন সায়েম, টাঙ্গাইল প্রতিনিধি :
Published : Sunday, 28 April, 2019 at 3:10 PM
চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাওটাঙ্গাইল মডেল থানার এক এস আইয়ের বিরুদ্ধে চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে শনিবার রাতে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও করে প্রতিবাদ কারিরা ও ঐ এস আই এর বিচার দাবি করেছে টাঙ্গাইল সদর উপজেলার বেলতা গ্রামের মানুষ।
এ সময় তারা ওই এস আইয়ের প্রত্যাহার চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। প্রায় ঘন্টা দু’য়েক থানা ঘেরাও করে রাখেন বিক্ষুদ্ধ জনতা। পরে পুলিশ ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে। বেলতা গ্রামের বিক্ষুদ্ধ জনতা নয়টার দিকে থানা চত্ত্বর ত্যাগ করেন।
এলাকাবাসীর অভিযোগ,কিছুদিন আগে বেলতা গ্রামে একটি হত্যার ঘটনা ঘটে। সেই হত্যার ঘটনাকে কেন্দ্র করে তদন্তের নামে টাঙ্গাইল মডেল থানার এস আই জেসমিনের সোর্স পরিচয়ে এক ব্যক্তি (জেসমিনের) নাম বলে স্থানীয়দের কারো কারো কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করে।
যদি কেউ চাঁদা দিতে অস্বীকার করলে তাকে ওই হত্যা মামলায় ফাঁসিয়ে দেয়া হবে বলে হুমকি অথবা শাসানো হতো। এছাড়া গ্রামের মানুষদের বিভিন্ন ভাবে হয় রানিও করা হয়।এরই সূত্র ধরে শনিবার বিকেলের দিকে ওই সোর্স বেলতা গ্রামে গিয়ে এক ব্যক্তির কাছে মোটা অঙ্কের টাকা দাবি করলে গ্রামবাসী তাকে আটক করে।
এস আই জেসমিন তাকে উদ্ধার করতে গেলে গ্রামবাসী ঐ এস আই কেউ ঘিরে ধরে। পরে,অতিরিক্ত পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।
সন্ধ্যার পর গ্রামবাসী একত্র হয়ে এস আই জেসমিনের প্রত্যাহারের দাবিতে থানা ঘেরাও করে।
টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউর রহমান জানান,থানা ঘেরাও না গ্রামবাসী অভিযোগ দিতে এসেছিল।তাদের সঙ্গে কথা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিয়েছে।এর প্রেক্ষিতে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। কারো কাছ থেকে টাকা নেয়া কোন ভাবে বিধিসম্মত নয়। এ ধরণের কোন ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য,ইতিপূর্বে এস আই জেসমিন আক্তারের বিরুদ্ধে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন বাসীর একাধিক অভিযোগ রয়েছে বলে জানা যায়। কিন্তু ভয়ে ভুক্তভোগীরা প্রকাশ করতে সাহস পাচ্ছে না। তাই অনেকে বলছে ক্রমশ্র টাঙ্গাইল সদরের বেলতা গ্রাম বাসী ফুসলে উঠেছে। এস আই জেসমিনের এই অপকর্মের জন্য তার অপসারন সহ শাস্তির দাবী জানিয়েছেন বেলতা গ্রামবাসী সহ আরো অনেক ভুক্তভূগি লোকজন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft