শনিবার, ১৫ আগস্ট, ২০২০
সারাদেশ
নওগাঁয় নানা আয়োজনে সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Sunday, 28 April, 2019 at 8:28 PM
নওগাঁয় নানা আয়োজনে সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯"খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন" প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণ্যাঢ্য র‌্যালীর মাধ্যমে শুরু হয় সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রম। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা: মো. মুমিনুল হক, স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: জাহিদ নজরুল চৌধুরী, এমডিসি ডা: আশীষ কুমার সরকার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: মাহবুবুর রহমান চৌধুরী, স্বাস্থ্যকর্মী এবং সাংবাদিকবৃন্দ, প্রমূখ।
পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা সাংবাদিক ইউনিয়ন/জেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়, সুসজ্জিত গাড়ীর মাধ্যমে মাইকে শহরের বিভিন্ন স্থানে পুষ্টিকথা প্রচারসহ জেলা উপজেলায় পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের নিয়ে পুষ্টি বিষয়ক আলোচনা সভা করে।
বউ শ্বাশুড়িদের বিভিন্ন রান্না প্রতিযোগিতা এবং শাকসবজি ও খাবারের পুষ্টিমান যাচাই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিশুদের নিয়ে চিত্রাংকন এবং অটিজম বিষয়ক আলোচনা ও বয়স্কদের সুস্থতা ও সুস্বাস্থ্যের জন্য পুষ্টির প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা এবং প্রচারের ব্যবস্থা করেন সিভিল সার্জন ডা: মুমিনুল হক।
সিভিল সার্জন ডাঃ মোঃ মুমিনুল হক এর নির্দেশনায়, জেলার সকল কমিউনিটি ক্লিনিকে ও চলছে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা আয়োজনে পুষ্টি সেবা সপ্তাহ-২০১৯। নওগাঁ সদর উপজেলা চন্ডিপুর ইউনিয়নের ইলসাবাড়ি কমিউনিটি ক্লিনিকে দেখা যায় মা ও শিশুদের ভিড় জমানো ছিল চোখে পড়ার মতো। উক্ত ক্লিনিকে দেখা যায় পুষ্টি সম্পর্কে স্বাস্থ্য বার্তা পৌছে দিতে গ্রামবাসীদের গ্রামপুলিশ দ্বারা ডেকে এ আয়োজন করে। আয়োজনে উপস্থিত ছিলেন উক্ত ক্লিনিকের সভাপতি/ইউপি সদস্য আজিজুর রহমান, সিএইচসিপি ফেরদৌসী পারভীন, স্বাস্থ্য সহকারী উম্মে ছালমা, এফডাবলুএ আঞ্জুমান আরা ও আগত মা ও শিশুদেরা, প্রমূখ।
নওগাঁ জেলা সিভিল সার্জন ডা: মো. মুমিনুল হক বলেন সুস্বাস্থ্য রক্ষায় শুধু খাবার গ্রহন করলেই চলবে না, সেই খাবারে পরিমিত পুষ্টি আছে কিনা সেটাও খেয়াল রাখতে হবে। একারণে পুষ্টি সপ্তাহে জেলার স্বাস্থ্য বিভাগ প্রত্যেক মানুষের মাঝে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরলস্ প্রসেষ্টা করে যাচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft