সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
বাড়তি নিরাপত্তা চেয়েছেন শ্রীলঙ্কার শতাধিক এমপি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 28 April, 2019 at 8:28 PM
বাড়তি নিরাপত্তা চেয়েছেন শ্রীলঙ্কার শতাধিক এমপি২১ এপ্রিলের সিরিজ বিস্ফোরণের ঘটনায় এখনও উদ্বেগ-উৎকণ্ঠায় হতবিহ্বল শ্রীলঙ্কার সাধারণ মানুষ। ইতোমধ্যেই দেশটিতে আরও হামলার আশঙ্কা জানিয়ে ভ্রমণ সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। এরমধ্যেই পুলিশ জানিয়েছে, তাদের কাছে বাড়তি নিরাপত্তা চেয়েছেন শ্রীলঙ্কার শতাধিক এমপি। তাদের মধ্যে দেশটির সরকারি ও বিরোধী উভয় দলের এমপিরা রয়েছেন। রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে লঙ্কান সংবাদমাধ্যম দ্য সানডে টাইমস।
পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, এমপিরা তাদের বলেছেন যে, তারা নিরাপত্তা হুমকির মুখে রয়েছেন। কয়েকজন তাদের পরিবারের সদস্যদেরও নিরাপত্তা দেওয়ার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ইতোমধ্যেই কয়েকজনকে নিরাপত্তা দেওয়া হয়েছে। তাদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ ও গাড়ি দেওয়া হয়েছে। অতিরিক্ত নিরাপত্তা আসলেই প্রয়োজন কি-না, তা নির্ধারণের জন্য হুমকি মূল্যায়ন করা হবে। ইতিমধ্যেই দেওয়া নিরাপত্তা সুরক্ষার জন্য যথেষ্ট কিনা তা-ও বিবেচনায় নেওয়া হবে। এর আগে গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়, দেশটর সরকারি ও বিরোধী দলের ১৪ জন এমপি নিরাপত্তা হুমকির মুখে রয়েছেন।
২১ এপ্রিল খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে হামলা চালানো হয়। এতে নিহত হন ২৫৩ জন। ভয়াবহ এই সিরিজ বোমা হামলার পর সন্দেহভাজনদের খোঁজে তল্লাশি জোরালো করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। শুক্রবার তাদের অভিযানে কলম্বো থেকে ২০০ মাইল দূরত্বে একটি ‘‌‌বোমা তৈরির কারখানার’ সন্ধান মিলেছে। ধারণা করা হচ্ছে, বাড়িটি সুইসাইড ভেস্ট তৈরির কারখানা হিসেবে ব্যবহার করা হচ্ছিল। এটি উপকূলীয় সামানথুরাই এলাকায় অবস্থিত। সেখানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।
ইতোমধ্যে দেশজুড়ে প্রায় ১০ হাজার সেনা মোতায়েন করা হয়েছে। গ্রেফতার ও তল্লাশি অভিযান এবং ধর্মীয় স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে সেনারা দায়িত্ব পালন করবে। সূত্র. দ্য সানডে টাইমস।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft