বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
ক্রীড়া সংবাদ
আইপিএলে শততম ম্যাচ জিতল কলকাতা
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 29 April, 2019 at 4:21 PM
আইপিএলে শততম ম্যাচ জিতল কলকাতাছয় ম্যাচ পর আইপিএলে জয়ে ফিরল কলকাতা। ঘরের মাঠে এই মৌসুমে শেষ ম্যাচে মুম্বইকে ৩৪ রানে হারাল কলকাতা নাইট রাইডার্স। দুরন্ত শুভমান গিল, ক্রিস লিন। ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স আন্দ্রে রাসেলের। মুম্বাই বধ করে আইপিএলে প্লে-অফের আশা জিইয়ে রাখল কলকাতা। সেই সঙ্গে আইপিএলে শততম ম্যাচ জিতল কলকাতা। তাও আবার ঘরের মাঠে।
রোববার (২৯ এপ্রিল) ইডেনে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ইডেনে ব্যাট হাতে ঝড় তুললেন শুভমান গিল আর ক্রিস লিন। ২৯ বলে ৫৪ রান করে আউট হন লিন। আর ৪৫ বলে ৭৬ রান করেন শুভমান গিল।
ব্যাটিং অর্ডার নিয়ে নানা জল্পনার পর এদিন তিন নম্বরে ব্যাট করতে নামেন আন্দ্রে রাসেল। এরপরেই ইডেনের বাইশ গজে রাসেল ঝড়। ৮টা ছয় আর ৬টা চারে সাজানো ৪০ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস দ্রে রাসের। ৭ বলে ১৫ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। মুম্বাই বোলারদের বিরুদ্ধে এদিন বিধ্বংসী মেজাজে খেলেন গিল, লিন, রাসেলরা। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২৩২ রান তোলে কেকেআর।
২৩৩ রানের বিরাট টার্গেট চেজ করতে নেমে শুরুতেই পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বাই। কুইন্টন ডি'কক(০), রোহিত শর্মা(১২), লুইস(১৫) এবং সূর্যকুমার যাদব (২৬) প্যাভিলিয়নে ফিরে যান। এরপর হার্দিক পাণ্ডিয়া-কাইরন পোলার্ড জুটি টানতে থাকে মুম্বাইকে। কিন্তু ২০ রানে আউট হলেন পোলার্ড। কিন্তু হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত ইনিংসে ভর করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল মুম্বাই শিবির। শেষ পর্যন্ত ৩৪ বলে ৯১ রান করে আউট হলেন হার্দিক। ৯টা ছক্কা আর ৬টা চারে সাজানো হার্দিকের ইনিংস।
হার্দিক আউট হতেই মুম্বাইয়ের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে মুম্বাই। নাইটদের হয়ে ২টি করে উইকেট নেন রাসেল, গার্নে ও নারিন। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখল কলকাতা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft