বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ভারতে লোকসভা নির্বাচন: চতুর্থ দফাতেও বিক্ষিপ্ত অশান্তি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 29 April, 2019 at 6:52 PM
ভারতে লোকসভা নির্বাচন: চতুর্থ দফাতেও বিক্ষিপ্ত অশান্তিচলছে দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯। ভারতের লোকসভা নির্বাচনে চতুর্থ দফা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার। আর এই চতুর্থ দফাতেও গোলমাল এড়ানো গেল না।
এই ভোট নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে ভারতজুড়ে। এবারের নির্বাচন নিয়ে কংগ্রেস-বিজেপির দ্বন্দ্ব চরমে উঠেছে।
আজ বেশ কয়েকটি জায়গা থেকে গোলমালের খবর পাওয়া গেছে। আসানসোলের জেমুয়ায় সাধারণ মানুষের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ হয়েছে। স্থানীয়দের দাবি, কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট দেওয়া সম্ভব নয়। আর সেই দাবিতে তারা বিক্ষোভ দেখাতে থাকলে লাঠিচার্জ করে পুলিশ। তাতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর।
অন্যদিকে আসানসোলের বারাবনি একটি বুথে যাওয়ার সময় বিক্ষোভের মুখে পড়েছেন বিজেপির প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তৃণমূল সমর্থকরা তার গাড়ি ধরে বিক্ষোভ দেখাতে থাকে। তাদের দাবি, বাবুল নিজের সঙ্গে কিছু গুণ্ডাকে নিয়ে এসেছেন। অন্যদিকে বাবুলের দাবি, তৃণমূল কর্মীরা ছাপ্পা ভোট করছেন খবর পেয়ে তিনি ছুটে এসেছেন। তার দাবি মমতা বন্দ্যোপাধ্যায় হারের ভয় পেয়েছেন বলেই এ ধরনের ঘটনা ঘটছে।
একইসঙ্গে বহরমপুর সকালের দিকে বেশ কিছু খবর পাওয়া গেছে কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী দাবি করেন তৃণমূল গোলমাল করার চেষ্টা করছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, আসানসোলের কয়েকটি জায়গায় শাসকও বিরোধী দলের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। বিরোধী বিজেপি এবং সিপিএম সমর্থকদের দাবি কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট সম্ভব নয়। আবার তৃণমূলের দাবি, রাজ্য পুলিশ দিয়েই ভোট করতে হবে।
এ নিয়েই গোলমাল বাধে। এর পাশাপাশি কয়েকটি বুথে ইভিএম খারাপ হয়ে যাওয়ায় ভোট গ্রহণে সমস্যা হচ্ছে। নদীয়ার তেহট্ট থেকেও গোলমালের খবর মিলেছে। সেখানে তৃণমূলের এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। সমগ্র পরিস্থিতির উপর নজর রাখছে নির্বাচন কমিশন। অন্যদিকে বীরভূমের নানুর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপি কর্মীরা সংবাদ মাধ্যমে অভিযোগ করেন, তৃণমূলের কয়েকজন তাদের ভোট কেন্দ্রে পৌঁছাতে দিচ্ছে না। আর তারই পাল্টা হিসেবে তৃণমূল সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে বিজেপি সমর্থকদের বিরুদ্ধে। এরই মধ্যে ভোট দিলেন অনুব্রত মণ্ডল। গতকাল থেকেই তাকে নজরবন্দি করেছে নির্বাচন কমিশন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft