শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
‘বসিলায় নিহতদের সঙ্গে হোলি আর্টিজান হামলার সংশ্লিষ্টতা রয়েছে’
ঢাকা অফিস :
Published : Monday, 29 April, 2019 at 8:50 PM
‘বসিলায় নিহতদের সঙ্গে হোলি আর্টিজান হামলার সংশ্লিষ্টতা রয়েছে’রাজধানীর মোহাম্মাদপুরের বসিলায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযানে অন্তত দুইজন নিহত হয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার ভোরে ওই অভিযান চালানো হয়।
নিহতদের সঙ্গে ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান হামলার সংশ্লিষ্টতা রয়েছে বলে খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তাছাড়া নিহত দুইজন জামাতুল মুজাহেদিনের সন্দেহভাজন সদস্য বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।
পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে, সোমবার রাজধানীর টিনশেড বাড়ির ‘ঘাঁটিতে’ ওই অভিযান চালানো হয়।
খবরে বলা হয়েছে, জামাতুল মুজাহেদিন বাংলাদেশের সন্দেহভাজন সদস্যরা ওই বাড়িতে অবস্থান করছে এমন তথ্য পাওয়ার পর পুলিশ ওই এলাকা ঘিরে ফেলে।
র‌্যাবের আইন ও মিডিয়া বিষয়ক পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেছেন, ‘আমরা যখন ওই বাড়ির দরজায় নক করি তখন ঘরের বাসিন্দারা দরজা না খুলে আমাদের লোকদের ওপর গুলি চালায়।’
তিনি আরো বলেন, ‘এর পর র‌্যাব সদস্যরা পাল্টা ‍গুলি চালায়। ঘটনাস্থলে প্রচুর বিস্ফোরক রয়েছে এবং আমাদের বিশেষ বাহিনী তা অপসারণের চেষ্টা করছে।’
মুফতি মাহমুদ জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিকসহ তিনজনকে আটক করা হয়েছে।
রয়টার্স বলছে, হোটেলে ভয়াবহ হামলার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছেন তার অংশ হিসেবে বাংলাদেশ ‘জঙ্গি’দের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালাচ্ছে।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় ‘জঙ্গি’ গ্রুপ জামাতুল মুজাহেদিনের সদস্যরা ২০১৬ সালে হোটেলে ২২ জনকে, যাদের বেশির ভাগই বিদেশি, জিম্মি করে হামলা চালায়। পরে ১২ ঘণ্টার অভিযানে তারা (হামলাকারী) মারা যায়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft