মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ট্রাম্প-নেতানিয়াহুর ছবি সরিয়ে ফেললো মার্কিন দৈনিক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 29 April, 2019 at 8:02 PM
ট্রাম্প-নেতানিয়াহুর ছবি সরিয়ে ফেললো মার্কিন দৈনিকমার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে নিয়ে আঁকা একটি ক্যারিকেচার প্রকাশ করেও পরে তা সরিয়ে ফেলেছে।
গত ২৫ এপ্রিল বৃহস্পতিবার প্রকাশিত ওই ক্যারিকেচারে নেতানিয়াহুকে ট্রাম্পের পথ প্রদর্শনকারী কুকুর হিসেবে চিত্রায়িত করা হয়। এতে দেখানো হয়, কুকুর নেতানিয়াহুর গলায় পরানো দড়ি ধরে আছেন ট্রাম্প এবং কুকুর যেদিকে নিয়ে যাচ্ছে ট্রাম্প সেদিকেই যাচ্ছেন।
কিন্তু এটি প্রকাশের নিউ ইয়র্ক টাইমসের ওপর প্রচণ্ড রাজনৈতিক চাপ সৃষ্টি হয়। ফলে দৈনিকটি ওই ক্যারিকেচার প্রকাশের জন্য ক্ষমা চায়। একই সঙ্গে পত্রিকাটি নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে ক্যারিকেচারটি সরিয়ে ফেলেছে।
নিউ ইয়র্ক টাইমস এমন সময় ওই ক্যারিকেচার প্রকাশ করেছিল যখন ট্রাম্প নেতানিয়াহুর দিক-নির্দেশনায় ফিলিস্তিন সংকট সমাধানের জন্য কথিত ‘শতাব্দির সেরা চুক্তি’ নামক পরিকল্পনা উত্থাপন করতে যাচ্ছেন। অবশ্য সৌদি আরবসহ আরো কিছু আরব দেশ এরইমধ্যে এই পরিকল্পনার প্রতি সমর্থন জানিয়েছে।
এই পরিকল্পনায় মুসলমানদের প্রথম কিবলা খ্যাত নগরী বায়তুল মুকাদ্দাসকে ইহুদিবাদী ইসরাইলকে দিয়ে দেয়ার কথা বলা হয়েছে। সেইসঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের বসবাসরত ফিলিস্তিনি শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তনের অধিকার কেড়ে নেয়া হয়েছে এবং জর্দান নদীর পশ্চিম তীর ও গাজা উপত্যকায় সীমাবদ্ধ হয়ে পড়া ভূমি নিয়ে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার কথা বলা হয়েছে। অবশ্য ওই পরিকল্পনায় ফিলিস্তিন রাষ্ট্রকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের সমান মর্যাদা দেয়া হয়নি। সূত্র: পার্স টুডে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft