বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
হাসপাতাল ও ক্লিনিকের ফার্মাসিস্টদের নিয়ে যবিপ্রবিতে সেমিনার
কাগজ সংবাদ :
Published : Tuesday, 30 April, 2019 at 6:00 AM
হাসপাতাল ও ক্লিনিকের ফার্মাসিস্টদের নিয়ে যবিপ্রবিতে সেমিনারযশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবির) ফার্মেসি বিভাগের আয়োজনে দেশের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের ফার্মাসিস্টদের ভূমিকা, গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ফার্মাসিস্টদের করণীয়, সরকারের দায়িত্বশীলদের এ বিষয়ে কী ধরনের পদক্ষেপ নেয়া উচিত সেসব বিষয়ে সেমিনারে ধারণা দেয়া হয়।
সোমবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল শ্রেণিকক্ষে ‘প্রাকটিস অব হসপিটাল অ্যান্ড ক্লিনিক্যাল ফার্মেসি ইন বাংলাদেশ: কারেন্ট পারেসপেকটিভ অ্যান্ড ফিউচার এনডেভার’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন।
অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন বলেন, আমাদের দেশে বড় বড় ওষুধ কোম্পানিতে ফার্মেসি থেকে পাশ করা গ্রাজুয়েটরা চাকরি খোঁজেন। কিন্তু রোগীদের সঙ্গেও যে তাদের কাজের সম্পর্ক আছে, সেদিকে নজর দিতে চান না। ফলে রোগীরা উপযুক্ত সেবা থেকে বঞ্চিত হয়। যবিপ্রবিতে ফার্মেসি বিভাগের উদ্যোগে মডেল ফার্মেসি চালুর বিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়া হবে জানান তিনি।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সুপেরিয়র হেল্থ কেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মল্লিক মাহমুদ হোসেন ও ঢাকাস্থ এ্যাপোলো হাসপাতালের ফার্মেসি শাখার উপ ব্যবস্থাপক মোরশেদুল ইসলাম খান। যবিপ্রবির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ডক্টর কিশোর মজুমদারের সভাপতিত্বে সেমিনারে আলোচনা করেন যবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ডক্টর নাজমুল হাসান, প্রক্টর অধ্যাপক ডক্টর শেখ মিজানুর রহমান, ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর ওবায়েদ রায়হান, সহকারী অধ্যাপক জসীম উদ্দিন, ফারহানা সুলতানা, ফারজানা সুলতানা, আবদুল আজিজ, কিশোর কুমার সরকার, প্রভাষক শাহীন সরকার, বিশ্বজিৎ বিশ্বাস, কুইন্স হাসপাতালের উপ-পরিচালক ডা. আহমেদ বদরুদ্দোজা প্রমুখ।   



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft