শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
অর্থকড়ি
নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে সন্তুষ্ট বাণিজ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 30 April, 2019 at 8:50 PM
নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে সন্তুষ্ট বাণিজ্যমন্ত্রীনিত্যপণ্যের বাজারে দ্রব্যমূল্য সহনীয় অবস্থায় আছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বাজারমূল্য নিয়ে সার্বিকভাবে আমরা সন্তুষ্ট। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে 'জাতীয় ভোক্তা দিবস-২০১৯' উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেছেন, বিগত ২০১৭ আর ২০১৮ সালে রমজানের সময় যে দাম ছিল তার চেয়ে এখন দাম অনেকটাই কমেছে। কিছু জায়গায় দাম বেড়েছে, কিন্তু সব জায়গায় না। বাণিজ্যমন্ত্রীর দাবি, এবার মানুষের উপর চাপ পড়বে না। চালের দাম কমেছে, তাই কৃষকদের কাছ থেকে চাপ আসছে। রোজাকে সামনে রেখে আমরা যথেষ্ট সচেতন আছি। অনিয়ম হলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছে, জরিমানা করছে। চিনির দাম কিছুটা বাড়তে পারে। তবে দেশের বাজারে বৃহত্তর ব্যবসায়ী প্রতিষ্ঠান সিটি গ্রুপ তেলের দাম দুই টাকা কমানোর ঘোষণা দিয়েছে।
টিপু মুনশি বলেন, রোজাকে সামনে রেখে ছোলার দাম বাড়ার সুযোগ নেই। ছোলা বিভিন্ন ধরন রয়েছে, কোন ছোলা ৬০ টাকা আবার কোন ছোলা একশ টাকা। ছোলা যা দরকার তার চেয়েও বেশি মজুদ রয়েছে। অসাধু ব্যবসায়ীরা দাম বাড়ানোর চেষ্টা করে, সেটি আমরা দেখছি। চাঁদাবাজি নিয়ন্ত্রণের বিষয়টিও দেখা হচ্ছে।
বাজারে মাংসের দাম বেড়ে গেছে জানিয়েছে মন্ত্রী বলেন, সবার সাথে বসে মাংসের দাম নির্ধারণ করা হয়েছে। যাতে সেটি ঠিক রাখা যায়, সেটি আমরা দেখব। মাংস আগে বাইরে থেকে আসত, এখন তা বন্ধ আছে। যারা পশু পালন করে তারা সেজন্য উৎসাহিত হয়েছে। শহরেই মাংসের দাম কিছুটা বেড়েছে, গ্রামে বাড়েনি। আমরা সিটি করপোরেশনের মেয়রদের সাথে বিষয়টি নিয়ে বসব।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft