মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
মওদুদের সম্পদের তথ্য গোপন মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৫ মে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 30 April, 2019 at 8:21 PM

মওদুদের সম্পদের তথ্য গোপন মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৫ মেবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চার জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুব চার জনের সাক্ষ্য গ্রহণের পর আগামী ৫ মে পরবর্তী সাক্ষ্যগ্রহণের  দিন ধার্য করেন।
সাক্ষ্য গ্রহণকারী চারজন হলেন— সাউথ ইস্ট ব্যাংকের ধানমন্ডি শাখার প্রিন্সিপাল অফিসার আব্দুর রাজ্জাক, কর পরিদর্শক ইউসুফ আলী, উচ্চমান সহকারী ইব্রাহিম ও অফিস সহকারী মোকাদ্দেস আহম্মেদ।
এনিয়ে মামলাটিতে ১৯ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ শেষ  হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানাতে নোটিশ দেয় দুদক। সেই সময় অন্য মামলায় কারাগারে থাকাবস্থায় ওই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ আহমদ। ওই হিসাব বিবরণী পর্যালোচনাসহ দুদক অনুসন্ধান করে। অনুসন্ধানে দুদক জানতে পারে মওদুদ আহমদ ৭ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করাসহ ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।
পরে ওই ঘটনায় ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এরপর ২০১৮ সালে ২১ জুন অভিযোগ গঠন করেন আদালত।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft