বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
মৌলিক বিজ্ঞানে ইরানের জ্ঞান কাজে লাগানো হবে : শিক্ষামন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 30 April, 2019 at 8:21 PM
মৌলিক বিজ্ঞানে ইরানের জ্ঞান কাজে লাগানো হবে : শিক্ষামন্ত্রীগৌরবময় ইতিহাস ও ঐতিহ্যের অধিকারী ইরান বিজ্ঞান ও প্রযুক্তিখাতে বিশেষকরে মৌলিক বিজ্ঞানে ব্যাপক উন্নতি করেছে। এ ক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতা আরও বাড়ানো সম্ভব। বললেন শিক্ষামন্ত্রী দিপু মনি।
আজ মঙ্গলবার ইরান সফররত শিক্ষামন্ত্রী দিপু মনি ইরানের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট সোরেনা সাত্তারির সঙ্গে বৈঠকে এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, ইরানের সঙ্গে বিজ্ঞান-গবেষণা ও প্রযুক্তি ক্ষেত্রে সহযোগিতা আরও বাড়াতে আগ্রহী বাংলাদেশ।  মৌলিক বিজ্ঞান ক্ষেত্রে ইরানের জ্ঞান কাজে লাগানো হবে।  মৌলিক বিজ্ঞান বলতে এখানে পদার্থ, রসায়ন ও গণিতকেই বোঝানো হয়েছে।
দিপু মনি বলেন, শিক্ষা ও বিজ্ঞান ক্ষেত্রে সহযোগিতায় কোনো নিষেধাজ্ঞাই বাধা সৃষ্টি করতে পারবে না। বাংলাদেশও বিজ্ঞান-প্রযুক্তি বিশেষকরে বায়োটেকনোলজিতে উন্নতি করেছে। বিভিন্ন ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে বাংলাদেশ নানা পদক্ষেপ নিয়েছে।  
এ সময় ইরানের ভাইস প্রেসিডেন্ট বলেন, বিশ্বের সব দেশের সঙ্গেই বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে সহযোগিতা করতে তেহরান প্রস্তুত রয়েছে। বাংলাদেশের সঙ্গেও ইরান সহযোগিতা বাড়াতে চায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft