সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
ক্রীড়া সংবাদ
এমসিসির প্রেসিডেন্ট হচ্ছেন সাঙ্গাকারা
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 2 May, 2019 at 5:01 PM
এমসিসির প্রেসিডেন্ট হচ্ছেন সাঙ্গাকারামেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট হতে যাচ্ছেন লঙ্কান কিংবদন্তী ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। ক্রিকেটের এই আইন প্রণয়নকারী সংস্থার প্রথম ‘নন-বৃটিশ’ প্রেসিডেন্ট হতে যাচ্ছেন তিনি।
আগামী ১ অক্টোবর থেকে তিনি এই দায়িত্ব নিতে যাচ্ছেন। আগামী ১ বছর তিনি সংস্থাটির প্রেসিডেন্টের দায়িত্ব থাকবেন। ১ মে লর্ডসে অনুষ্ঠিত এমসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়েছে।
বর্তমান প্রেসিডেন্ট অ্যান্থনি রেফোর্ড নতুন প্রেসিডেন্ট হিসেবে সাঙ্গাকারার নাম ঘোষণা করেছেন। নতুন দায়িত্ব পেয়ে সাঙ্গাকারা জানিয়েছেন এটা তাঁর জন্য অনেক সম্মানের ব্যাপার। এই কাজের জন্য মুখিয়ে আছেন তিনি।
'এমসিসির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে আমার নাম আসাটা বিশাল সম্মানের ব্যাপার। এ পদে কাজ করতে মুখিয়ে আছি আমি। আমার মতে, এর বৈশ্বিক পরিসর নিয়ে মাঠে ও মাঠের বাইরে ক্রিকেটের উন্নয়নে এমসিসি বিশ্বের সবচেয়ে মহৎ ক্রিকেট ক্লাব। ২০২০ সাল ক্রিকেটে অনেক তাৎপর্যপূর্ণ একটা বছর, বিশেষ করে লর্ডসে। এমসিসির প্রেসিডেন্ট হিসেবে এর অংশ হতে পারব ভেবেই আমি রোমাঞ্চিত।'
এর আগে ২০১২ সালে এমসিসির আজীবন সদস্যপদ পেয়েছিলেন সাঙ্গাকারা। তখন থেকেই এই সংস্থার বৈশ্বিক কমিটির সদস্য তিনি। এমসিসির বর্তমান প্রেসিডেন্ট এন্থনি রেফোর্ড আশাবাদী সাঙ্গাকারা ক্রিকেটের সুখ্যাতি বাড়াতে কাজ করবেন।
'এমসিসি যেহেতু এর দিগন্ত ও আন্তর্জাতিক সুখ্যাতি বাড়াতে চায়, আমি খুশি যে কুমার এই প্রস্তাব গ্রহণ করেছে গত জানিয়ারিতে। সে পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছে এমসিসির। সে মাঠে ও মাঠের বাইরে দারুণ এক ব্যক্তিত্ব, ক্লাবে তার অবদান হবে অনেক। বিশ্বকাপ ও অ্যাশেজের বছর হিসেবে প্রেসিডেন্ট পদে তার ভূমিকাও হবে গুরুত্বপূর্ণ।'



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft