শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
সারাদেশ
ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় চট্টগ্রামে প্রস্তুত ফায়ার সার্ভিসের ৯ হাজার ২ শ স্বেচ্ছাসেবক
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Thursday, 2 May, 2019 at 5:07 PM
ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় চট্টগ্রামে প্রস্তুত ফায়ার সার্ভিসের ৯ হাজার ২ শ স্বেচ্ছাসেবকঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় চট্টগ্রামে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের  ৯ হাজার ২ শ স্বেচ্ছাসেবক প্রস্তুত আছে বলে জানিয়েছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ পরিচালক জসিম উদ্দিন।
তিনি বলেন, আমরা এমনিতেই সার্বক্ষণিক দুর্যোগ দুর্ঘটনা মোকাবেলায় সতর্ক থাকি। ফণী মোকাবেলায় আমরা বিশেষভাবে সতর্ক রয়েছি। চট্টগ্রামে আমাদের  ৮ হাজার ২ শ স্বেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে। একেবারে ইউনিয়ন পর্যায় থেকে আমাদের স্বেচ্ছাসেবক টিম ফণী মোকাবেলায় কাজ করবে। এর বাইরে কক্সবাজারে ১ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।
উপজেলা পর্যায়ে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে ফায়ার সার্ভিসের সদস্য ও স্বেচ্ছাসেবকরা কাজ করবে জানিয়ে তিনি বলেন, ইউনিয়ন ও উপজেলা এলাকার স্বেচ্ছাসেবকের স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের সাথে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে।
এছাড়া ফায়ার সার্ভিসের চৌকস সদস্যদের নিয়ে ১ শ সদস্যের একটি স্পেশাল টিম প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, আগ্রাবাদে আমাদের ১০০ চৌকস সদস্যকে নিয়ে স্পেশাল টিম রেডি করে রিজার্ভ রাখা হয়েছে৷ তাদের সাথে স্পেশাল সব ইকুইপমেন্ট রয়েছে। কোথাও কোন দুর্ঘটনা ঘটলে ঐ এলাকার টিমের সাথে এই রিজার্ভ টিমের সদস্যরাও উদ্ধার তৎপরতায় অংশ নেবে।
ফণী মোকাবেলায় প্রস্তুতি নিতে গতকাল জেলা পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে মিটিং করেছেন বলেও জানিয়েছেন জসিম উদ্দিন। তিনি বলেন, ইতোমধ্যে সব ছুটি বাতিল করা হয়েছে। আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft