শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
জাতীয়
‘ফণী’ মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 2 May, 2019 at 7:04 PM
‘ফণী’ মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রীস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঘূর্ণিঝড় ফণীর কারণে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলার জন্য উপকূলীয় জনগণের নিরাপত্তায় ফায়ার সার্ভিসসহ সরকারি সংশ্লিষ্ট সব বিভাগ প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে। প্রতিটি উপকূলীয় জেলায় করণীয়গুলো নিয়ে সভা হচ্ছে। কোস্টগার্ডসহ অন্যান্য সংস্থার কর্মীদের তৎপর রাখা হয়েছে।
বৃহস্পতিবার (২ মে) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অগ্নিনিরাপত্তা বিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, উপজেলাগুলোতেও সভা হচ্ছে এবং সবগুলো উপজেলায় কী করতে হবে সেটা নিয়ে সরকার ভালোভাবে জানিয়ে দিচ্ছে যাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা যায়।
উপকূলীয় এলাকার মানুষ প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে পরিচিত জানিয়ে মন্ত্রী বলেন, এর আগেও তাদের এ ধরনের পরিস্থিতির মুখোমুখি পড়তে হয়েছে। ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে তারাও সচেতন।
উপকূলীয় সব উপজেলায় দুর্যোগের ক্ষয়ক্ষতি প্রশমনে ফায়ার সার্ভিসের পাশাপাশি নিরাপত্তা বাহিনীগুলোকে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
আসাদুজ্জামান খান কামাল আরও জানান, প্রয়োজন হলে দ্রুততম সময়ে মধ্যে বিভিন্ন বাহিনীর সদস্যরা মাঠে নামতে পারবেন। জেলা পুলিশ বিভিন্ন উপজেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সচিবালয়ে ৬ নম্বর ভবন ঝুঁকিপূর্ণ। এই ভবনটির দিকে ফায়ার সার্ভিস সার্বক্ষণিক নজর রাখবে।
অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ বর্তমানে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার (৩ মে) সন্ধ্যা নাগাদ এই ঝড়ের অগ্রবর্তী অংশ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত ও কক্সবাজারকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft