সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
সারাদেশ
নওগাঁয় তীব্র তাপদাহের সাথে সংগ্রাম করে ট্রাফিকদের জনজীবন
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Thursday, 2 May, 2019 at 8:49 PM
নওগাঁয় তীব্র তাপদাহের সাথে সংগ্রাম করে ট্রাফিকদের জনজীবননওগাঁয় তীব্র তাপদাহ ও শব্দ দুষনকে মোকাবেলা করে ট্রাফিকদের জনজীবন। গেল ২৪-০৪-২০১৯ তারিখ থেকে শুর হওয়া তীব্র তাপদাহতে সাধারণ মানুষ যে কষ্টের মধ্যদিয়ে জীবন যাপন করছেন ঠিক তেমনি সাধারন মানুষের যানমাল নিরাপত্তার সার্থে তীব্র তাপদাহকে উপেক্ষা করে কাজ করে যাচ্ছেন নওগাঁ জেলা ট্রাফিক পুলিশ। নওগাঁ শহরের নিটল সেতু থেকে শুরু হয়ে শহরের প্রধান বাজার রোড গোশ্তহাটির মোড়ে সৃষ্ট যানযট মোকাবিলায় অসাধারন ভূমিকা রেখে চলেছেন ট্রাফিক পুলিশ।
এবারে উত্তরাঞ্চলের এই শহরটিতে গরমের উষ্ণতা বিগত বছরের তুলনায় অনেকটাই বেশি। বদলগাছী আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক কর্মকর্তা হামিদুল হক জানান গত বছর এপ্রিলের শেষে ও মে মাসের শুরুতে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৪.৪ ডিগ্রী সে:সি:। কিন্তু এবছর তা বেড়ে দাড়িয়েছে ২৪-০৪-২০১৯ তারিখ ছিলো ৩৫.০০ ডিগ্রী সেঃসিঃ , ২৫-০৪-২০১৯ তারিখ ছিলো ৩৫.৬ ডিগ্রী সেঃসিঃ ,২৮-০৪-২০১৯ তারিখ ছিলো ৩৬.০০ ডিগ্রী সে:সি:, ২৯-০৪-২০১৯ তারিখ ছিলো ৩৫.৫ ডিগ্রী সে:সি: এবং ১-০৫-২০১৯ তারিখ ছিলো ৩৫.২ ডিগ্রী সে:সি:। এই তীব্র গরমকে উপেক্ষা করে হাতে লাঠি, মুখে বাঁশি, শরীরে ইউনিফরম পোষাক আর পায়ে গামবুট পরে নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছেন তারা । যানযোটের ফলে সৃষ্ট শব্দদূষণ আর অতিরিক্ত গরমের ফলে নানা অজানা রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছেন তিনারা।
দায়িত্বে নিয়জিত ট্রাফিক সদস্যরা জানান এই গরমে তাদের অনেক ঘাম হচ্ছে। প্রচুর পানি পান করছেন তারা। ট্রাফিক পুলিশের পক্ষ থেকে কর্তব্যরত ট্রাফিক সদস্যদের প্রচুর পানি পান করবার নির্দেষ দেওয়া হয়েছে। এছাড়া খাবার স্যালাইন সহ সুপেয় পানি সর্বরাাহ করা হয়েছে বলে তারা জানিয়েছেন। এই গরমের তাপদাহকে উপেক্ষা করে তারপরও তারা নওগাঁ শহরকে যানজট মুক্ত রাখার এক প্রয়াস নিয়ে নিরলস ভাবে তাদের দায়িত্ব পালন করে যাবেন বলে তারা জানিয়েছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft