বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ভেনেজুয়েলায় বিরোধী দলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে তরুণী নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 2 May, 2019 at 8:49 PM
ভেনেজুয়েলায় বিরোধী দলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে তরুণী নিহতভেনেজুয়েলার রাজধানী কারাকাসে সরকার সমর্থিত বাহিনীর সঙ্গে বিরোধী দলের সমর্থকদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সংঘর্ষে এক তরুণী গুলিবিদ্ধ হয়ে নিহত এবং প্রায় অর্ধশত লোক আহত হয়েছে।
বিবিসি জানিয়েছে, বিক্ষোভকারীদের ওপর সেনাবাহিনী টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করেছে।
সংঘর্ষে নিহত ২৭ বছরের ওই তরুণীর ওপর হামলার জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় নেতা হুয়ান গুয়াইদো। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ক্ষমতার অবসানের জন্য তিনি একাধিক ধর্মঘটেরও ডাক দিয়েছেন। সরকারি কর্মচারীদের তিনি বৃহস্পতিবার রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে বলেছেন, তাদের কর্মবিরতি সাধারণ ধর্মঘটের নেতৃত্ব দেবে।
গত জানুয়ারিতে গুয়াইদো নিজেকে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে দাবি করেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ল্যাটিন আমেরিকার প্রায় সব দেশসহ ৫০টি দেশ তাকে স্বীকৃতি দিয়েছে। তবে রাশিয়া, চীন ও ভেনেজুয়েলার সমর্থিত মাদুরো  ক্ষমতা ছাড়তে অস্বীকৃতি জানিয়েছেন।
বিবিসি জানিয়েছে, বুধবার কারাকাসে সরকার সমর্থক ও বিরোধী দলের সমর্থকরা কারাকাসে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল বের করে। পরে তা সংঘর্ষের রূপ নেয়।
ভেনেজুয়েলান অবজারভেটরি অব সোশ্যাল কনফ্লিক্ট নামের এক বেসরকারি সংস্থা জানিয়েছে, বিরোধী দলীয়দের শক্ত ঘাঁটি আলতামিরাতে বিক্ষোভ চলাকালে ২৭ বছরের এক নারী গুলিবিদ্ধ হয়। নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিরোধী দলীয় সমর্থকদের সংঘাতে অন্তত ৪৬ জন গুলিবিদ্ধ হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft