শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
সারাদেশ
পীরগঞ্জে অফিস সহকারী সামছুজ্জোহার ঘুষ বাণিজ্যের অভিযোগ
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি :
Published : Friday, 3 May, 2019 at 5:13 PM
রংপুরের পীরগঞ্জে মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী সামছুজ্জোহার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। সাংবাদিক তথ্য চাইলে বিভিন্ন মামলাসহ জীবন নাশের হুমকি প্রদান অব্যাহত। এই দূনীতি অফিস সহকারীর খুটির জোর কোথায় ভুক্তভুগি মহল জানতে চায়। ওনি বীর দর্পে বলে আমি ঘুষ খাই না স্পিরিড মানি নেই। আমি ঘুষ না চাইলেও জনগন আমায় জোর করে টাকা দেয় সেটা কি আমার দোষ।
জানা গেছে, স্মারক নংঃ উঃমাঃশি:অ:/পীর:রং:/ ২০১৯/১৩৬ গত ২৪ এপ্রিল এর সুত্র স্মারক নং-ডিইও/রং/২০১৯/১০১৬(৪) ২১/০৪/২০১৯খ্রি:সুত্রের পরিপ্রেক্ষিতে সেকেন্ডরী এডুকেশন সেক্টর ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম(সেসিপ) এর আওতায় ২৫ এপ্রিল থেকে থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের শিক্ষকগণের জন্য শিক্ষক শিক্ষাক্রম নির্দেশিকা বিষয়ক প্রশিক্ষনে গনিত, বিজ্ঞান ও বাংলাদেশ ও বি:পরিচয়ের ৩টি শিক্ষাক্রম বিষয়ের শিক্ষকদের প্রশিক্ষণের জন্য ৭২০০/-বরাদ্দ হলেও ৫০০/- করে টাকা ঘুষ দিয়ে ওই সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদেরকে চিঠি দেওয়া হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।
এদিকে কোন শিক্ষক টাকা দিতে অপরাগতা জানালে তাদের চিঠি দেওয়া হয়নি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত ম্যানেজিং কমিটির প্রিজাইডিং অফিসার নিয়োগ করলে দুই হাজার টাকা ছাড়া সে কোন প্রকার কাগজপত্রের ফাইল ছাড়ে না। শীতবস্ত্র বিতরনেও অনিয়মের আশ্রয় নেন তিনি।
বিগত ২০১৩ সালে পীরগঞ্জ মাধ্যমিক শিক্ষা অফিসে যোগদান করলেও এত অনিয়ম দুনীতির আশ্রয় নিয়েও দীর্ঘ পাঁচ বছর ধরে ওই অফিসে কর্মরত থাকায় দূর্নীতির বিষ বৃক্ষে পরিণত হয়েছে সামছুজ্জোহা। সরকারি নিয়মানুযায়ী তিন বছর পর পর বদলীর নিয়ম থাকলেও তার বিরুদ্ধে বদলীর চিঠি আসলেও অদৃশ্য খুঁটির জোরেই বহাল তবিয়তে রয়েছেন তিনি।
অভিযুক্ত অফিস সহকারী সামছুজ্জোহার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আনিত অভিযোগটি সঠিক নয় তবে কিছু অফিসিয়াল খরচ নেওয়া হয়।
এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ¦ আব্দুল মমিন মন্ডল জানান; বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিব।
উল্লেখ্য অফিস সহকারী সামছুজ্জোহাদ্দনের আলাউদ্দিনের চেরাগের মতো একজন কর্মচারী হিসাবে রংপুরের প্রাইম মেডিকেল সংলগ্ন সুলতান মোড়ে ৬ তলা ভবন নির্মান করেছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft