শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
এ টি এম শামসুজ্জামানের লাইফ সাপোর্ট খুলে দেওয়া হলো
বিনোদন ডেস্ক :
Published : Friday, 3 May, 2019 at 5:25 PM
এ টি এম শামসুজ্জামানের লাইফ সাপোর্ট খুলে দেওয়া হলো বর্ষীয়ান অভিনেতা এ টি এম শামসুজ্জামানের লাইফ সাপোর্ট খুলে দিয়েছেন চিকিৎসকেরা। এখন তার শারীরিক অবস্থার বেশ উন্নতি হচ্ছে। তিনি রাজধানীর আসগর আলী হাসপাতালে অধ্যাপক রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।
শুক্রবার (৩ মে) সকাল ১১টায় চিকিৎসকেরা তাঁর লাইফ সাপোর্ট খুলে দিয়েছেন। তেমনটাই জানালেন তাঁর মেজো মেয়ে কোয়েল আহমেদ।
তিনি জানান, তাঁকে স্বাভাবিক খাবার দেওয়া হবে। তিনি এখন স্বাভাবিকভাবে নিশ্বাস নিতে পারছেন। তবে চিকিৎসকেরা তাঁকে আগামী ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করবেন।
হাসপাতালে এ টি এম শামসুজ্জামানকে দেখে এসে পরিচালক এস এ হক অলীক বলেছেন, তিনি আমাকে দেখে হাসলেন, কথা বললেন। সবার কাছে দোয়া চাইলেন।
বৃহস্পতিবার শোনা গেছে, উন্নত চিকিৎসার জন্য এ টি এম শামসুজ্জামানকে দেশের বাইরে নিয়ে যাওয়ার কথা ভাবছেন তাঁর পরিবারের সদস্যরা।
এ ব্যাপারে কোয়েল আহমেদ বলেন, মনে হচ্ছে তার প্রয়োজন হবে না। কারণ, বাবার এখানেই ভালো চিকিৎসা হচ্ছে। আর চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন। তাঁর অবস্থার উন্নতি হয়েছে।
বৃহস্পতিবার চিকিৎসকেরা জানিয়েছিলেন, লাইফ সাপোর্টে থাকা এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। রক্তচাপ স্বাভাবিক রাখার জন্য ওষুধের পরিমাণও কমিয়ে দেওয়া হয়েছে।
আগেই জানানো হয়েছে, আসগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে এ টি এম শামসুজ্জামানকে। শারীরিক অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার দুপুরে তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।
কোয়েল আহমেদ বলেন, ২৭ এপ্রিল বাবার শরীরে একটা অস্ত্রোপচার করা হয়। যদিও সফলভাবে অস্ত্রোপচার হয়, তারপরও বয়সের কারণে বাবার শরীরে আরও কিছু সমস্যা দেখা হয়। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হয়। ফুসফুসকে সুরক্ষা দিতে বাবাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। বাবার কিডনি ও লিভারের অবস্থা বেশ ভালো। সবার কাছে বাবার জন্য দোয়া চাই।
৭৮ বছর বয়সী এ টি এম শামসুজ্জামান গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁর খুব শ্বাসকষ্ট হচ্ছিল। সেদিন রাত ১১টার দিকে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার দুপুরে তিন ঘণ্টার অস্ত্রোপচার শেষে পর্যবেক্ষণে রাখা হয় এ টি এম শামসুজ্জামানকে।
এ টি এম শামসুজ্জামান বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনিকার, চিত্রনাট্যকার, সংলাপ লেখক ও গল্পকার। অভিনয়ের জন্য কয়েকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে একুশে পদক পেয়েছেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft