শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
প্রধানমন্ত্রীর শান্তির দর্শন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার
কাগজ ডেস্ক :
Published : Friday, 3 May, 2019 at 9:36 PM
প্রধানমন্ত্রীর শান্তির দর্শন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কার্যকর ভূমিকা রাখছে: স্পিকারবাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, 'সন্ত্রাস এবং জঙ্গিবাদ এখন আর আঞ্চলিক সমস্যা নয় বরং এটা আন্তর্জাতিক সমস্যা। তাই এটা নিয়ন্ত্রণে বিশ্বব্যাপী কার্যকর উদ্যোগ প্রয়োজন। বিচার ব্যবস্থাপনা ও আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে সমন্বয় সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে'। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার কক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ তথ্য ও গবেষণা উপ-কমিটি আয়োজিত 'জঙ্গিবাদ প্রতিরোধে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার শান্তির দর্শন' শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, 'বাংলাদেশে শান্তির ভিত রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী উত্থাপিত ছয় স্তম্ভের শান্তির দর্শন মডেলটি গৃহীত হয়েছে। প্রধানমন্ত্রীর শান্তির দর্শন মডেলটি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে বিশ্বে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তির দর্শন মডেলটি কার্যকর ভূমিকা রাখছে'।
তিনি আরও বলেন, 'সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আইনের শাসন সমুন্নত রাখতে হবে। শান্তির স্বার্থে জনগণের ক্ষমতায়ন ও উন্নয়নকে সমন্বয় করতে হবে'। সন্ত্রাসীদের দেশ, ধর্ম, বর্ণ নাই উল্লেখ করে তিনি দেশের জনগণকে সচেতনতার সাথে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সম্পৃক্ত হতে আহবান জানান।
পৃথিবীর ন্যাক্কারজনক ও বর্বরতম ঘটনা ‘৭৫ সালের ১৫ আগস্ট, ২১ আগস্ট গ্রেনেড হামলা, সম্প্রতি শ্রীলংকায় সংগঠিত সিরিজ বোমা হামলাসহ সকল সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. সাইদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত আলোচক হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল- আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ, নিরাপত্তা বিশ্লেষক মেজর. জে. (অব.) এ কে মোহাম্মদ আলী শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এড. আফজাল হোসেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন। অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft