রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
এ বছর বাজারে আসছে যেসব ফোন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 May, 2019 at 6:07 AM
এ বছর বাজারে আসছে যেসব ফোনস্মার্টফোনের দুনিয়ায় আরও একটি উল্লেখযোগ্য বছর হতে চলেছে ২০১৯। গত কয়েক বছরের মতোই এই বছরেও একাধিক আকর্ষণীয় স্মার্টফোন নিয়ে আসছে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিগুলো। গুগল, অ্যাপেল, ওয়ানপ্লাস, শাওমি মোটোরোলা সব কোম্পানিগুলো নতুন বছরে আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোন নিয়ে আসছে। এছাড়াও ২০১৯ সালের শেষের দিকে বাজারে আসবে একের পর এক ফাইভ জি স্মার্টফোন।
ওয়ান প্লাস সেভেন প্রো
মে মাসে বাজারে আসছে ওয়ানপ্লাস ৭ প্রো। এই ফোনে রয়েছে একটি ৯০ হার্টজ ডিসপ্লে। এছাড়াও নচ বিহীন ডিসপ্লের জন্য এই ফোনে পপ আপ সেলফি ক্যামেরা ব্যবহার করেছে চীনের কোম্পানিটি। এই প্রথম কোন ফ্ল্যাগশিপ ফোনে পপ আপ সেলফি ক্যামেরা দেখা যাবে। ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা।
নতুন বছরে মোটোরোলার বাজি জেড ৪। এই ফোনে থাকবে সার্কুলার ক্যামেরা। তবে এই ফোনের পিছনে একটি মাত্র ক্যামেরা ব্যবহার করতে পারে কোম্পানিটি। ফোনের পিছনে ১৬ পিন কানেক্টার ব্যবহার করে এই ফোনে একাধিক মড ব্যবহার করা যাবে। এছাড়াও বাজারে আসবে গুগল পিক্সেল ৩এ মোটোরোলা ওয়ান ভিশনের মতো ফোনগুলো।
গুগল পিক্সেল ৩এ এক্সএল
এই ফোনটি এই বছরের মাঝামাঝিতে বাজারে আসছে। এতে থাকছে ৬ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। এটি অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চালিত। থাকছে স্ন্যানপড্রাগন ৭১০ চিপসেট, ৪ জিবি র‍্যাম, ১২.২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
মোটোরোলা জেড ৪
এই বছরের এই ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এতে  থাকছে ৬.২২ ইঞ্চির ডিসপ্লে। ফোনটি অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চালিত।  
অ্যানড্রয়েড পাই। এতে থাকছে স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৩৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।
মোটোরোলা ওয়ান ভিশন
মটোরোলার আলোচিত ফোন ওয়ান ভিশন। এতে আছে  ৬.২ ইঞ্চির ডিসপ্লে। অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে থাকছে অক্টাকোর প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৩৫০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft