সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
জীবনধারা
যে কথাগুলো শাশুড়িরা গোপন রাখে
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 May, 2019 at 6:07 AM
যে কথাগুলো শাশুড়িরা গোপন রাখেসংসারে বউ-শাশুড়ির মধ্যে ঝামেলা বহু আগে থেকেই চলে আসছে। তবে সব সময়ই যে ঝামেলা এমনটা নয়। ভাল সম্পর্কও কিন্তু থাকে। আসলে সুখ দুঃখ মিলিয়েই সংসার। অনেকেই ছেলে বউকে মেয়ের মতো করে আপন করে নেন।
তবে আপনি জানেন কি শাশুড়িরা অনেক সময় ছেলে বউয়ের উপর খুশি থাকলেও তা মুখে বলতে চান না। অনেক বিষয় গোপন রাখেন ও এড়িয়ে যান। এর পেছনে খুব বড় যে কারণ আছে বিষয়টি কিন্তু এমন নয়। জেনে নিন এমন কিছু বিষয় যা শাশুড়িরা বউদের কাছে গোপন রাখতে পছন্দ করেন।
ছেলের প্রতি ভালোবাসা
বিয়ের পরে সব মায়েরা বুঝতে পারে ছেলের ভালোবাসা কিন্তু ভাগ হয়ে যায়। ছেলে আর তার একার নয়। ছেলে প্রতি তার যেমন দাবি আছে আবার ছেলের বউয়ের প্রতি ছেলের অনেক দায়িত্ব অধিকার। বিষয়টি তিনি বুঝলেও বউয়ের কাছে ভুলেও এটি প্রকাশ করেন না।
ছেলের দেখাশুনা
বিয়ের পরে প্রত্যেক শাশুড়ি মনে করেন তার ছেলেকে দেখাশুনার জন্য একজন মানুষ পাওয়া গেল। আর তার দায়িত্ব অনেক কমে গেল। এই বিষয়টি শাশুড়িরা সব সময় গোপন রাখেন। যদিও বউমার হাতে দায়িত্ব পুরোপুরি তারা ছেড়ে দিতে চান না।
নিরাপত্তাহীনতা
শুনে হয়তো অবাক হবেন যে বিয়ের পরে অনেক শাশুড়িই নিরাপত্তাহীনতায় ভোগেন। ছেলে শ্বশুরবাড়ি যাক এটা পছন্দও করেন না বেশিরভাগ শাশুড়ি। কিন্তু এটি কখনোই মুখে শিকার করেন না।
শাশুড়ি পুত্রবধূ পেয়ে খুশি
শাশুড়িরা পুত্রবধূ পেয়ে কিন্তু মনে মনে খুশিই হয়। আর বউ যদি হয় মনের মতো, তাহলে তো কথাই নেই। কিন্তু শাশুড়ি এই কথা মনেই গোপনে রাখেন। কাউকে বলেন না।
ছেলের বউ দুজনেরই ভাল চান
শাশুড়িরা সব সময় ছেলের বউয়ের ভালই কামনা করেন কিন্তু মুখে বলতে চান না। বউ ভাল থাকলে ছেলেও ভাল থাকবে। উভয়ের জন্য দুশ্চিন্তা করলেও বলতে চান না। দুজনেই যে তারই সন্তান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft