রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
জাতীয়
গণতন্ত্রকে হরণ করে নিয়েছে সরকার : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Thursday, 9 May, 2019 at 8:16 PM
গণতন্ত্রকে হরণ করে নিয়েছে সরকার : ফখরুলসংবাদ সম্মেলনে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে জাতি ১৯৭১ সালে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছিল, সেই জাতির কাছ থেকে গণতন্ত্রকে হরণ করে নিয়েছে সরকার।
বৃহস্পতিবার (৯ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে এ কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, সরকার বাংলাদেশের জনগণের সকল অধিকার কেড়ে নিয়ে দেশকে একটি অকার্যকর নির্ভরশীল রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে।
তিনি বলেন, মানুষের সব অধিকারকে হরণ করে নেয়া হয়েছে। কীভাবে জনগণের সঙ্গে প্রতারণা করে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেয়া যায় তার ষড়যন্ত্র চলছে।
বিএনপি মহাসচিব বলেন, যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন, সেই নেত্রীকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রেখেছে। শুধুমাত্র গণতন্ত্রের কর্মী হওয়ায় গণতন্ত্রের বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।
মির্জা ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। একদলীয় শাসন ব্যবস্থাকে ধ্বংস করে তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আমরা যথাযোগ্য মর্যাদায় তার ৩৮তম শাহাদাৎবার্ষিকী পালন করবো।
যৌথ সভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২২ মে থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে- ২২ মে সকাল ৬টায় নয়াপল্টনে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং দলের পক্ষ থেকে ওই দিন সকাল ১০টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করা হবে।
এছাড়া বিএনপির অঙ্গ সংগঠন ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল, ড্যাবের উদ্যোগে বিনামূলে চিকিৎসা প্রদান, মহানগর বিএনপির উদ্যোগে দরিদ্রদের মাঝে খাবার ও ইফতার বিতরণ কর্মসূচি পালন করা হবে।
ছাত্রদলের উদ্যাগে জাতীয় প্রেসক্লাবে আলোকচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হবে। এছাড়া সারা দেশের নেতাকর্মীদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
যৌথ সভায় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft