সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ গ্রেপ্তার
কাগজ ডেস্ক :
Published : Friday, 10 May, 2019 at 4:32 PM
হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ গ্রেপ্তারনিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। বৃহস্পতিবার দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাড্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে সেনাসমর্থন আদায়ের মাধ্যমে সরকার উৎখাত করে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।
পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান জানান, অ্যান্টি টেরোরিজম ইউনিট গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হিযবুত তাহরীরের সমন্বয়ক রিয়াজকে শনাক্ত করে।
বিগত ৩ বছর ধরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিযবুত তাহরীরের সমন্বয়ক হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন। বর্তমান সরকারকে অপসারণ করে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে মাঠপর্যায়ে সংগঠনের ভূমিকা পালন করার পাশাপাশি অনলাইনর ভিত্তিক প্রচারণা, সদস্য সংগ্রহ ও নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।
দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির অপচেষ্টা, সরকার পতন ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সেনাকর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা এবং সরকারবিরোধী ষড়যন্ত্র করায় রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইন-২০০৯ (সংশোধনী ২০১৩) এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft