বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
ভারতের দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু ঢাকার পথে
কাগজ ডেস্ক :
Published : Friday, 10 May, 2019 at 7:50 PM
ভারতের দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু ঢাকার পথেভারতের দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু নারী ও পুরুষ মিলিয়ে নয়জন পর্যটক নিয়ে শুক্রবার বিকেল তিনটার দিকে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এর আগে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় বরিশাল নদী বন্দর সংলগ্ন মুক্তিযোদ্ধা পার্কের পাশের জেটিতে নোঙর করে জাহাজটি।
দীর্ঘ ৭০ বছর পরে গত ৩ এপ্রিল ভারতের পর্যটকবাহী প্রথম নৌযান আরভি বেঙ্গল গঙ্গা দেশী বিদেশী ১৯ জন পর্যটক নিয়ে বরিশালে পৌঁছে এবং ৪ এপ্রিল দুপুরে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের টিআই মো. কবির হোসেন জানান, ভারতীয় দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু গত ৫ মে ভারত থেকে নয়জন পর্যটক নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। জাহাজটি ভারতের আসাম-কলকাতা হয়ে বরিশালে পৌঁছায়। জাহাজটি পরিচালনা করেন মাস্টার কঙ্কর দাস। এছাড়া জাহাজটিতে ক্রুসহ ২৬ জন স্টাফ রয়েছে।
তিনি বলেন, পর্যটক হয়ে যারা বাংলাদেশে এসেছেন তারা বৃহস্পতিবার বিকেলে বরিশাল নদী বন্দরে পৌঁছে নগরীর মুক্তিযোদ্ধা পার্ক, বঙ্গবন্ধু উদ্যানসহ বিভিন্ন দর্শনীয়স্থান ভ্রমন করেছেন। জাহাজে থাকা নির্ধারিত কর্মকর্তারাই তাদের পরিদর্শন করিয়েছেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা নগরীর দর্শনীয় স্থানগুলো ভ্রমন করে বিকেল তিনটার দিকে ঢাকার উদ্দেশ্যে বরিশাল নদী বন্দর ত্যাগ করেন। ঢাকায় পৌঁছাবার পূর্বে জাহাজটি চাঁদপুরে যাবে। সেখানে একদিন রাত্রিযাপন করবে ভারত থেকে আসা পর্যটকরা। চাঁদপুরের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন ও ভ্রমন শেষে পরেরদিন ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে নৌ-যানটি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft