শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
বনলতা এক্সপ্রেসে বাধ্যতামূলক খাবারব্যবস্থা বাতিল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 May, 2019 at 6:47 AM
বনলতা এক্সপ্রেসে বাধ্যতামূলক খাবারব্যবস্থা বাতিলরাজশাহী-ঢাকা-রাজশাহী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে বাধ্যতামূলক খাবারের ব্যবস্থা বাতিল করা হয়েছে। একই সঙ্গে ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ ছাড়াও এদিন থেকে ট্রেনের ভাড়াও কমছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম। তিনি জানান, কর্তৃপক্ষের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ১৮ মে’র টিকেট এসি চেয়ার ৭২৫ এবং শোভন ৩৭৫ টাকায় বিক্রি করা হবে। গত বৃহস্পতিবার রেলওয়ে কর্তৃপক্ষের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, বিরতিহীন এই ট্রেনের ভাড়া নতুন করে নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও বলেন, রাজশাহী থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির সিদ্ধান্ত হয়নি। ১০ রমজানের পর এই সিদ্ধান্ত হবে।
শুরু থেকে বনলতা এক্সপ্রেসের টিকেটের সঙ্গে বাধ্যতামূলক খাবারের মূল্য ১৫০ টাকা আদায় করা হয়। খাবারে দেওয়া হয় সিঙ্গাড়া, বার্গার, আপেল, এক পিস কেক ও এক বোতল পানি। শুরুতেই খাবারের মান নিয়ে যাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। দাবি ওঠে, খাবার বাধ্যতামূলক না করে চাহিদাভিত্তিক সরবরাহ করার।
এ অবস্থায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা এবং রাজশাহী-৬ আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী খাবার বাধ্যতামূলকের সিদ্ধান্ত বাতিলে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেন এবং চিঠি দেন। এর প্রেক্ষিতে রেলওয়ে বাধ্যতামূলক খাবার বাতিলের সিদ্ধান্ত নেন পশ্চিমাঞ্চলের কর্মকর্তারা।
গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধনের পর ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিক যাত্রা শুরু করে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। শুরু থেকে এর টিকেটের দামের সঙ্গে ১৫০ টাকার খাবার বিলও যুক্ত করা হয়। যাত্রীদের জন্য এই খাবার সরবরাহ রেলওয়ের পক্ষ থেকে সৌজন্যমূলক বলা হলেও এর মূল্য পরিশোধ বাধ্যতামূলক করা হয়েছিল। অত্যাধুনিক এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের প্রথম নিজস্ব ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিসেসের (বিআরসিটিএস) মাধ্যমে খাবার সরবরাহ করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft