সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কালিয়ায় প্রতিপক্ষের হামলায় যুবক নিহত
কালিয়া (নড়াইল) প্রতিনিধি :
Published : Sunday, 12 May, 2019 at 6:18 AM
এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নড়াইলের কালিয়ায় বনি মোল্যা (৩০) নামে এক যুবক খুন হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৭ টায় উপজেলার পারবিষ্ণুপুর গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত বনি মোল্যা মাছের ঘের মালিক। তিনি পারবিষ্ণুপুর গ্রামের হাসিম মোল্যার ছেলে। নিহত যুবক বিবাদমান দুটি পক্ষের মধ্যে প্রবাসী আশরাফুল বারী মিহির গ্রুপের সদস্য বলে জানা গেছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, বনি মোল্যা শনিবার সকাল ৬ টার দিকে তার মাছের ঘেরে যান। প্রতিপক্ষের সঙ্গে বিরোধের জেরে এর কিছু সময় পর তার ওপর অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষ গ্রুপের সালাম শেখ, মফিজুর মোল্যা মফিজ, জামাল হোসেন ধলা, শরিফুল ও মামমুনসহ শতাধিক লোকজন। তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করেন ও মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
আরো জানা যায়, উপজেলার পারবিষ্ণুপুর গ্রামের বিবাদমান দু’টি গ্রুপ-প্রবাসী মুক্তিযোদ্ধা আশরাফুল বারী মিহির মোল্যা গ্রুপের সঙ্গে সালাম শেখ, মফিজুর মোল্যা মফিজ ও জামাল হোসেন ধলা গ্রুপ বিরোধ রয়েছে। নিহত বনি মিহির মোল্যা গ্রুপের পক্ষের সঙ্গে জড়িত। ঘটনার দিন প্রতিপক্ষ গ্রুপের লোকজন বনি মোল্যার ওপর পূর্বপরিকল্পনা অনুযায়ী অতর্কিত হামলা চালায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
প্রসঙ্গত, পারবিষ্ণুপুর, ভোমবাগ, বুড়িখালিসহ পাঁচটি গ্রামে নিজেদের আধিপত্য বিস্তার করতে একাধিক মামলার আসামি মফিজুর মোল্যা মফিজ ও জামাল হোসেন ধলা গ্রুপ কয়েক বছর ধরে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ এলাকাবাসীর। এদের অপকর্মের প্রতিবাদ করায় অনেকের প্রাণ হারানোর উপক্রম হয়েছে। অব্যাহত চাঁদাবজি, হামলা, হুমকিতে ভিটেমাটি ফেলে গ্রাম ছাড়তে বাধ্য হয়েছে বহু পরিবার। আরো জানা যায়, গুম-খুন, অস্ত্র আইনসহ ৬টি মামলার আসামি ভোমবাগ গ্রামের জালাল বিশ্বাসের ছেলে মফিজুর মোল্যা মফিজ ও বুড়িখালি গ্রামের নুরো মোল্যার ছেলে জামাল হোসেন ধলা। প্রশাসনকে ম্যানেজ করে এলাকায় প্রকাশ্যে গুলি বর্ষণ, লুটপাট, চাঁদাবাজি, নারী নির্যাতন, জমি দখল, মাদক ব্যবসাসহ সব অপকর্মের অভিযোগ তাদের বিরুদ্ধে।
কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন বনিকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা করার বিষয়টি প্রক্রিয়াধীন।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft