মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুখের আশায় বিদেশ গিয়ে লাশ হয়ে ফিরলেন খাজুরার বাকের
ফরিদ্জ্জুামান, খাজুরা অফিস :
Published : Sunday, 12 May, 2019 at 6:18 AM
সুখের আশায় বিদেশ গিয়ে লাশ হয়ে ফিরলেন খাজুরার বাকেরসুখের আশায় সন্তানদের মুখে হাসি  ফোটাতে মালয়েশিয়ায় গিয়েছিলেন বাকের আলী। আট মাস পর লাশ হয়ে ফিরতে হলো তাকে। নিহত বাকের যশোর জেলার খাজুরার দর্গাহপুর গ্রামের ইউনুচ আলীর ছেলে।
বিদেশ যাওয়ার সময় তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সন্তানকে রেখে গিয়েছিলেন। তিনি মালয়েশিয়ার পেনাং শহরের খেজুরের ফ্যাক্টরীতে মালামাল লোড-আনলোডের কাজ করতেন।
বাকেরের স্ত্রী কাঁদতে কাঁদতে বলেন, ২মাস হলো না তাদের একমাত্র ছেলে তন্ময় পানিতে ডুবে মারা গেল। সে শোক কাটিয়ে উঠতে না উঠতেই স্বামীকে হারাতে হলো! এখন সে কি নিয়ে বাঁচবে, কি হবে তার, আগামী দিনগুলো একমাত্র মেয়েকে নিয়ে কি করবে সে? এমনও হাজারো প্রশ্ন তার।
পুত্র ও স্বামী হারানোর শোকে হতবিহ্বল নিহত বাকেরের স্ত্রী। ঋণ, ধার-কর্জ নিয়ে বিদেশে গিয়েছিলেন বাকের। সে গুলো শোধ করা তো হলোই না। ঈদ করতে চেয়েছিলেন স্ত্রী ও মেয়েকে নিয়ে তাও হলো না। এখন শুধু শোকের মাতম চলছে নিহত বাকেরের টিন ও বাঁশের বেড়ার ছোট্ট কুঠিরে। ছোট মেয়েটি লাশের কাছে গিয়ে বাবাকে ডেকে বলছে বাবা আর ঘুমিও না। আমার চকলেট, খেলনা নিয়ে এসেছো না সেগুলো দাও!
স্ত্রী ও মেয়ের এই করুন আহাজারিতে ওই গ্রামের আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। এলাকার সকলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। শনিবার সকালে বাকেরের লাশ তার গ্রামের বাড়িতে পোঁছালে শতশত লোক ভীড় জমায় তাকে শেষ দেখা দেখতে। গত ৫ মে কর্মস্থল মালয়েশিয়ায় খেজুরের ফ্যাক্টরীতে কাজ করার সময় প্রায় তিন টন ওজনের মালের বিশাল লট তার গায়ের উপর চাপা পড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান। শনিবার ভোরে তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছায়। বেলা ১১টায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft